লিটন-মুশফিকের জুটি ভাঙলেন নাসিম শাহ

লিটন-মুশফিকের জুটি ভাঙলেন নাসিম শাহ

সংগৃহীত

৫ উইকেট হারিয়ে ৩১৬ রান নিয়ে গতকাল রাওয়ালপিন্ডি টেস্টে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। অপরাজিত দুই ব্যাটার মুশফিকুর রহিম এবং লিটন দাস আজ চতুর্থ দিনের খেলা শুরু করেন। দিনের শুরুতে মোহাম্মদ আলির ওভারে বল মুশফিকের পায়ে লাগলে লেগ বিফোর উইকেটের আবেদন করে পাকিস্তান, আম্পায়ারও আঙুল তুলেছিলেন, তবে রিভিউ নিয়ে বেঁচে যান মুশফিক। তবে মুশফিক বাচলেও এরপর বেশিক্ষণ উইকেটে টিকতে পারলেন না লিটন। 

৩১৬ রান নিয়ে দিনের খেলা শুরু করার পর দিনের ষষ্ঠ ওভারে মোহাম্মদ আলির একটি ডেলিভারি মুশফিকের প্যাডে লাগলে পাকিস্তান লেগ বিফোর উইকেটের আবেদন করে। আম্পায়ার আউট দিলেও বেশ নির্ভার ছিলেন মুশফিক, তিনি রিভিউ নিলে দেখা বল লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছে। ফলে বেঁচে যান মুশফিক। 

এদিকে আজ চতুর্থ দিনের শুরুতেই মুশফিক-লিটন জুটি শতরান পূরণ করে। এরপর দুজন মিলে সাবলীল ভাবেই খেলছিলেন। তবে মুশফিক রিভিউ নিয়ে বাচার দুই ওভার পরই আউট হন লিটন। 

চতুর্থ দিনে স্কোরবোর্ডে আরও ১৬ রান যোগ হওয়ার পর আউট হন লিটন। গতকাল লিটনের সঙ্গে নাসিম শাহর লড়াই জমেছিল বেশ। পাকিস্তানি পেসারের এক ওভারে ১৮ রান নিয়ে নিজের ফিফটি পূরণ করেছিলেন টাইগার এই ব্যাটার। তবে এ লড়াই আজ খুব বেশি চালিয়ে যেতে পারলেন না লিটন। 

নাসিম শাহর করা ওভারের পঞ্চম বলে কট বিহাইন্ড হয়ে আউট হন লিটন। সাজঘরে ফেরার আগে তিনি করেছেন ৫৬ রান। ক্রিজে মুশফিকের সঙ্গী হয়েছেন মেহেদী মিরাজ। বাংলাদেশ পিছিয়ে আছে ১১৫ রানে।