হত্যা মামলার আসামি সাকিবকে দল থেকে বাদ দেয়ার নোটিশ

হত্যা মামলার আসামি সাকিবকে দল থেকে বাদ দেয়ার নোটিশ

সাকিব আল হাসান

সাকিব আল হাসানকে জাতীয় দল থেকে অপসারণ করতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। হত্যা মামলায় ফেঁসে যাওয়ায় এই তারকা ক্রিকেটারকে দল থেকে বাদ দেশে ফিরিয়ে আনার দাবি তার।

হত্যা মামলার আসামি হওয়ায় তদন্তের স্বার্থে জাতীয় দল থেকে সাকিবকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনতে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঠিকানায় এই নোটিশ পাঠান হয়।

মূলত ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন পুলিশের গুলিতে নিহত হন গার্মেন্টসকর্মী রুবেল। যার নির্দেশদাতা হিসেবে সাকিবের বিরুদ্ধে ডিএমপির আদাবর থানায় একটি হত্যা মামলা করে নিহতের পরিবার। যেখানে মামলার ২৮ নম্বর এজাহার নামীয় আসামি করা হয়।

অবশ্য সাকিব গত তিন মাসের বেশি সময় ধরে অবস্থান করছেন দেশের বাইরে। এই মুহূর্তে আছেন পাকিস্তানে। জাতীয় দলের হয়ে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে খেলছেন তিনি। তবে এর মাঝেই পান তার নামে মামলা হবার দুঃসংবাদ।

এবার খেলা চলাকালীন পেলেন এই ধাক্কা। যার সম্পর্কে ওই আইনজীবী বলেন, ‘সাকিব আল হাসানের বিরুদ্ধে যেহেতু ক্রিমিনাল মামলা রেকর্ড হয়েছে তাই তিনি আইসিসির আইন অনুযায়ী জাতীয় ক্রিকেট দলে থাকতে পারেন না। তাকে ক্রিকেট দল থেকে অবিলম্বে অপসারণ করা প্রয়োজন।’

এখন দেখার বিষয় এই ঘটনা কিভাবে সমাধান করে বিসিবি। কিংবা সাকিব আল হাসান নিজে কী করেন। তবে ঘটনাগুলো যে তার উপর চাপ বাড়াবে, তা নিশ্চিতভাবেই বলা যায়।