পাকিস্তানে গাড়ি থেকে নামিয়ে ২৩ জনকে গুলি করে হত্যা

পাকিস্তানে গাড়ি থেকে নামিয়ে ২৩ জনকে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

পাকিস্তানের বেলুচিস্তানের মুসাখেল জেলায় অন্তত ২৩ জনকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা।সোমবার (২৬ আগস্ট) দেশটির প্রভাবশালী পত্রিকা ডনের অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

দেশটির একজন কর্মকর্তা বলেছেন, সোমবার ভোরের দিক বাস ও ট্রাক থেকে যাত্রীদের প্রথমে নামায় বন্দুকধারীরা। এরপর তাদের পরিচয় যাচাই করার সময় গুলি করে হত্যা করা হয়।

মুসাখেলের সহকারী কমিশনার নাজিব কাকারের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, অস্ত্রধারীরা মুসাখেলের রারাশাম জেলায় আন্তঃপ্রাদেশিক মহাসড়ক অবরোধ করে। এরপর বাস থেকে যাত্রীদের নামায়। পরিচয় যাচাই করার সময় তাদের গুলি করে হত্যা করা হয়।

নাজিব বলেন, ধারণা করা হচ্ছে নিহতরা পাঞ্জাবের বাসিন্দা। অস্ত্রধারীরা অন্তত ১০টি গাড়ি জ্বালিয়ে দিয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, পুলিশ ও আধা সামরিক বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং লাশগুলো হাসপাতালে পাঠিয়েছেন।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি এই ঘটনার কড়া নিন্দা জানিয়েছেন। তিনি হতাহতের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। তবে এসব হামলায় দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি।

বেলুচিস্তানের মুসাখাইল জেলার সিনিয়র কর্মকর্তা নজিবুল্লাহ কাকার এএফপিকে বলেন, বেলুচিস্তানের সঙ্গে পাঞ্জাবের সংযোগকারী একটি মহাসড়কে জঙ্গিরা বাস, ট্রাক এবং ভ্যান থামিয়ে কমপক্ষে ২৩ জনকে হত্যা করে। এ সময় আরও পাঁচজন আহত হন। তিনি আরও বলেন, নিহতদের মধ্যে ১৯ জন পাঞ্জাবি রয়েছে।