মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাতে তলিয়ে গেছে নড়াইল শহর

মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাতে তলিয়ে গেছে নড়াইল শহর

ছবি:সংগৃহীত

প্রায় ২০ ঘণ্টার ভারি বৃষ্টিপাতের কারণে নড়াইল শহর প্লাবিত হয়ে পড়েছে। শহরের পানি নিষ্কাশন ব্যবস্থা উন্নত না হওয়ায় রাস্তাঘাট তলিয়ে নোংরা পানি প্রবেশ করেছে অসংখ্য বাড়িতে। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছে গোটা পৌরবাসী।

ভুক্তভোগীদের অভিযোগ, শহরে কোন পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এবং পৗরসভায় গাফিলতিতে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যদিও পৌরসভা কর্তৃপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধির দাবি, পৌরসভার কর্মকর্তাসহ জনপ্রতিনিধিগনের প্রচেষ্টায় জলবদ্ধতা দূরীকরণের চেষ্টা অব্যাহত আছে।

পৌরবাসী বলেন, বছরের পর বছর ধরে তারা এমন দুর্ভোগের শিকার হচ্ছেন। এক সরকার যায়, আর এক সরকার আসে, কিন্তু তাদের দিকে কেউই ফিরে তাকায় না। এদিকে জমে থাকা পানির কারনে রান্না খাওয়াসহ ঘর গৃহস্থালীর কাজ ব্যবহত হচ্ছে। জোঁক, সাপসহ বিভিন্ন জলজ প্রাণীর আতঙ্কে আছেন তারা।

পৌরসভা থেকে জরুরি ভিত্তিতে শ্রমিক নিয়োগ করে স্যালো মেশিন, সাবমারসিবল, এস্কিউবেটর ব্যবহার করে পানি নিষ্কাশন করা হচ্ছে বলে জানান পৌরসভা কর্তৃপক্ষ।

অতিবৃষ্টির কারণে এমন ভোগান্তী নিরসনে জনপ্রতিনিধি বলছে, বিভিন্ন মেশিনের মাধ্যমে পানি নিষ্কাশনের পাশপাশি রেলওয়ে কর্তৃপক্ষ কতৃক নির্মাণাধীন ড্রেনেজ ব্যবস্থা উন্নীতকরন প্রয়োজন।