ভারতীয় দলে ডাক পেলেন দ্রাবিড়ের ছেলে

ভারতীয় দলে ডাক পেলেন দ্রাবিড়ের ছেলে

ছবি: সংগৃহীত

ভারতীয় ঘরোয়া ক্রিকেটে বেশ কিছুটা সময় ধরেই দারুণ খেলে আলোচনায় এসেছেন রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড়। বিখ্যাত বাবার সন্তান হওয়ার চাপ সরিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন ভালোভাবেই। সেই ধারায় প্রথমবারের মত ডাক পেয়েছেন ভারতের অনূর্ধ্ব-১৯ দলে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি সাদা বলের এবং দুটি লাল বলের ম্যাচ খেলবে ভারতের অনূর্ধ্ব-১৯ দল। এই স্কোয়াডেই জায়গা হয়েছে সামিতের। সামিত সম্প্রতি কর্ণাটকে মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে মাইসুরু ওয়ারিয়র্সের সিনিয়র দলে খেলেন। সাত ইনিংসে ব্যাটিং করে ১১৪ স্ট্রাইক রেটে করেন ৮২ রান। মিডিয়াম পেস বোলিংয়েও করেন কয়েকটি ওভার।

১৮ বছর বয়সী সামিত মূলত লাইমলাইটে আসেন কর্ণাটককে কোচবিহার ট্রফি জেতায় অবদান রেখে। সেখানে উদীয়মান এই অলরাউন্ডার ব্যাট হাতে ৩৬২ রান করার পাশাপাশি বল হাতে ৮ ম্যাচে নেন ১৬ উইকেটও।

ভারতের অনূর্ধ্ব-১৯ দল অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দলের সঙ্গে ৫০ ওভারের ম্যাচ খেলবে। যা অনুষ্ঠিত হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। তার পরই মাঠে গড়াবে দুটি চারদিনের ম্যাচ। চেন্নাইয়ে প্রথমটি শুরু ৩০ সেপ্টেম্বর। ৭ অক্টোবর দ্বিতীয় ও শেষ ম্যাচ।  

সামিতের বাবা রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটারদের একজন হিসেবে বিবেচিত। টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই ১০ হাজারের বেশি রান করেছেন রাহুল। অবসরের পর কোচ হিসেবেও দুর্দান্ত করছেন তিনি।

ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানোর পর সিনিয়র দলের দায়িত্ব নিয়ে চলতি বছর স্বাদ পান টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের। এরপর ছেড়েছেন দায়িত্ব।