ঢামেকে চিকিৎসকদের ওপর হামলার নিন্দা ড্যাবের

ঢামেকে চিকিৎসকদের ওপর হামলার নিন্দা ড্যাবের

ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজসহ অন্যান্য চিকিৎসা প্রতিষ্ঠানে চিকিৎসকদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

রোববার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায় ড্যাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল রোববার (৩১ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বহিরাগত সন্ত্রাসী কর্তৃক জরুরি বিভাগ ও অন্তঃবিভাগের চিকিৎসকদের ওপর বর্বরোচিত হামলা ও ধ্বংসযজ্ঞের মতো ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম।

ড্যাবের নেতারা বলেন, সহস্রাধিক ছাত্র-জনতার রক্তের বিনিময়ে গত ৫ আগস্ট এক গণ-অভ্যুত্থানের মাধ্যমে জাতি দ্বিতীয় স্বাধীনতা অর্জন করে। কিন্তু ষড়যন্ত্রকারী স্বৈরাচারের দোসররা থেমে নেই। তারা প্রতিনিয়ত দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে, যার পরিপ্রেক্ষিতে বর্তমানে তারা চিকিৎসা প্রতিষ্ঠানে ও চিকিৎসকদের ওপর হামলা ও ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। যেখানে অন্তর্বর্তীকালীন সরকার ভঙ্গুর স্বাস্থ্য ব্যবস্থাকে স্বৈরাচারের দোসরমুক্ত করে একটি সুন্দর স্বাস্থ্য ব্যবস্থাপনা বিনির্মাণের পদক্ষেপ গ্রহণ করেছে।

তারা আরও বলেন, বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে ষড়যন্ত্রকারীদের হামলার কারণে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন, যার প্রেক্ষাপটে আজ সারা দেশে চিকিৎসকরা কর্মবিরতি পালন করছে। এই অবস্থায় ড্যাব অনতিবিলম্বে চিকিৎসক ও স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য উপদেষ্টা নুরজাহান বেগমের দৃষ্টি আকর্ষণ করেছে। 

ড্যাব নেতারা আরো বলেন, চিকিৎসকদের যেকোনো ন্যায়সংগত দাবির প্রতি ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাবের পূর্ণ সমর্থন থাকবে। একই সঙ্গে দুষ্কৃতিকারীদের অভিসত্ত্বর গ্রেপ্তার করে আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের জোর দাবি জানাচ্ছি।