হাসপাতালে শিক্ষার্থী পরিচয় শুনে আনসারদের হামলার অভিযোগ

হাসপাতালে শিক্ষার্থী পরিচয় শুনে আনসারদের হামলার অভিযোগ

সংগৃহীত ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র পরিচয় দেওয়ায় এক শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ উঠেছে আনসার সদস্যদের বিরুদ্ধে ।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে ১টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের সামনে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় অভিযুক্ত এপিসি সুজন আলী নামে এক আনসার সদস্যকে হাসপাতালের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে। এ ছাড়াও এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী ও হামলার শিকার ওই শিক্ষার্থীর সহপাঠীরা জানায়, সড়ক দুর্ঘটনায় আহত মামা আমিরুল ইসলামের দেখভালের জন্য গত কয়েকদিন থেকে হাসপাতালে অবস্থান করছিলেন হামলার শিকার রাজশাহী সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এখলাস আলী। এদিন মামার চলাফেরাতে কষ্ট হওয়ায় হাসপাতালের ট্রলি আনতে জরুরি বিভাগে গেলে নির্দিষ্ট অর্থের চেয়েও অতিরিক্ত অর্থ দাবি করেন আনসার সদস্যরা। ছাত্র পরিচয় দিয়ে সেই মুহূর্তের ভিডিও ধারণ করতে গেলে কয়েকজন আনসার সদস্য সংঘবদ্ধ হয়ে ওই শিক্ষার্থীর ওপর হামালা চালান।

এই ঘটনা জানাজানি হলে হাসপাতালে ছুটে আসেন রাজশাহী কলেজ, রাজশাহী সিটি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে হাসপাতালের পুলিশ ও চিকিৎসকদের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে হাসপাতালের পরিচালকের কক্ষে গিয়ে শিক্ষার্থীরা অভিযুক্ত আনসার সদস্যদের অপসারণ দাবি করেন। এরপর পরিচালক অভিযুক্ত ওই আনসার সদস্যকে তাৎক্ষণিক অপসারণ করেন এবং একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ডা. শংকর কে বিশ্বাস জানান, আনসার সদস্যের এমন অপেশাদারিত্ব হাল্কাভাবে দেখার কোনো সুযোগ নেই। পরিচালক বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছেন। এ ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় তাই সকল আনসারকেও সতর্ক করা হয়েছে।