রাজধানীতে ৩ ঘণ্টায় ৮০ মিলিমিটার বৃষ্টি, বিভিন্ন স্থানে জলাবদ্ধতা

রাজধানীতে ৩ ঘণ্টায় ৮০ মিলিমিটার বৃষ্টি, বিভিন্ন স্থানে জলাবদ্ধতা

ফাইল ছবি

রাজধানী ঢাকায় আজ ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৮০ মিলিমিটার বৃষ্টি ঝরেছে। এতে বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী মানুষ। এ ছাড়া সড়কে পানি জমায় সকালে গণপরিবহনের সংখ্যাও তুলনামূলক কম দেখা গেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গণপরিবহনের সংখ্যা তেমন বাড়েনি। বৃষ্টির কারণে অধিকাংশ মানুষজনই ছাতা নিয়ে অপেক্ষা করছেন বাসের জন্য। বেশি সমস্যায় পড়েছেন অফিসগামী মানুষজন। তবে অনেকেই জানালেন, বৃষ্টির কারণে আজ সমস্যায় পড়তে হতে পারে এমন ধারণা থেকে নির্ধারিত সময়ের আগেই কর্মস্থলের উদ্দেশ্যে বেরিয়েছেন তারা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, ঢাকা ও রাজশাহী বিভাগেই আজ বৃষ্টি হয়েছে বেশি। এর মধ্যে রাজধানীতে তিন ঘণ্টায় ৮০ মিলিমিটার বৃষ্টি হয়।

এই দুই বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। অন্য বিভাগগুলোর কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। গতকাল সোমবার থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল।

দিনের বেলায় কিছুটা বৃষ্টি ঝরে। পরে মঙ্গলবার ভোর ৫টার পর শুরু হয় ঝুম বৃষ্টি। পরে থেমে থেমে বৃষ্টি চলে। সকালের এ বৃষ্টিতে কিছুটা হলেও ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ ও শিক্ষার্থীরা।

কারওয়ান বাজার, শাহজাহানপুর, মালিবাগ রেলগেট, মৌচাক, মগবাজার, পশ্চিম তেজতুরী বাজার, তেজকুনি পাড়া, ধানমন্ডিসহ, পশ্চিম শ্যাওড়াপাড়ার বর্ডারবাজার, দক্ষিণ মনিপুরের মোল্লাপাড়াসহ রাজধানীর অনেকে রাস্তায় এরই মধ্যে পানি জমে গেছে। পথচারীদের দুর্ভোগের যেন শেষ নেই