ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় যুক্তরাষ্ট্রে ৪ জনকে গুলি করে হত্যা

ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় যুক্তরাষ্ট্রে ৪ জনকে গুলি করে হত্যা

ছবি:সংগৃহীত

ট্রেনের ভেতরে ঘুমন্ত অবস্থায় যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৪ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির একটি সাবওয়ে ট্রেনে তাদেরকে গুলি করে হত্যা করা হয়। তারা সবাই ছিলেন ট্রেনের যাত্রী। এই ঘটনায় একজন সন্দেহভাজনকে হেফাজতে নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকালে শিকাগো ট্রানজিট ট্রেনে ঘুমন্ত অবস্থায় চারজনকে গুলি করে হত্যা করা হয়েছে। ফরেস্ট পার্কের ডেপুটি চিফ ক্রিস চিন বলেন, নিহতরা সবাই আজ ভোরে ট্রেনের যাত্রী ছিলেন। ট্রেনটি ফরেস্ট পার্কে যাওয়ার পথে চলছিল।

ভুক্তভোগীরা গৃহহীন হতে পারে বলেও চিন সিএনএনকে বলেছেন। তিনি বলেন, আমরা নিশ্চিতভাবে জানি না তাদের সামাজিক অবস্থান কী। ভিডিওগুলো দেখে বোঝা যাচ্ছে, তারা ট্রেনে ঘুমাচ্ছিলেন।

এদিকে গুলির এই ঘটনায় সন্দেহভাজন একজনকে হেফাজতে নেওয়া হয়েছে। পুলিশ এই হামলা ও হত্যাকাণ্ডকে একটি বিচ্ছিন্ন ঘটনা এবং উদ্দেশ্যহীন আক্রমণ বলে মনে করছে।

সিএনএন বলছে, গোলাগুলির এই ঘটনার নজরদারি ফুটেজ পর্যালোচনা করতে তদন্তকারীরা শিকাগো ট্রানজিট কর্তৃপক্ষের সাথে কাজ করছে। পুলিশ বলেছে, সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করতে নজরদারি ভিডিও তাদেরকে সহায়তা করেছে। গুলিবর্ষণের প্রায় দেড় ঘণ্টা পরে তাকে হেফাজতে নেওয়া হয়।

চিন বলেন, সিটিএ-এর দুর্দান্ত ক্যামেরা রয়েছে। তাদের নজরদারি ক্যামেরা চমৎকার।

তিনি আরও বলেছেন, ফরেস্ট পার্ক পুলিশ, শিকাগো পুলিশ এবং সিটিএ এই তিনটি সংস্থা সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত এবং ধরার জন্য একসঙ্গে কাজ করেছে।