ফরিদপুরে অগ্নিকাণ্ডে ৫ দোকান পুড়ে ছাই

ফরিদপুরে অগ্নিকাণ্ডে ৫ দোকান পুড়ে ছাই

ফাইল ছবি।

ফরিদপুরের বোয়ালমারীর প্রাণকেন্দ্র চৌরাস্তায় অগ্নিকাণ্ডে ৫ দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১ টার দিকে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ সংলগ্ন এলাকায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন লন্ড্রি ব্যবসায়ী মিন্টু রায়, ঔষধ ও ফ্লেক্সিলড ব্যবসায়ী মো. আকিজ মোল্যা, ক্ষুদ্র যন্ত্রাংশ ও মোটর মেরামত কারবারি মো. মিতুল শেখ, বালু, মাটি ব্যবসায়ী রওশন মোল্যা ও সেলুন ব্যবসায়ী গৌতম।  

স্থানীয় সূত্রে জানা যায়, রাত সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ সংলগ্ন স্টেশন রোডের উত্তর পাশে টিনশেড একটি দোকানে ধোঁয়া দেখতে পায় পথচারীরা। মুহূর্তে কালো ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। এসময় বোয়ালমারী ফায়ার ব্রিগেড এন্ড সিভিল সার্ভিসকে খবর দিলে অগ্নিনির্বাপক একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে।

ততসময় টিনসেড ঘরের ৫ টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস দল প্রায় ১ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।  

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার রনেন্দ্র নাথ চৌধুরী জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে আমাদের অগ্নিনির্বাপক দল স্থানীয়দের সহায়তায় পানি দিয়ে ১ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুনে ৫টি দোকানের সব কিছু পুড়ে গেছে। তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারবো।