ওয়ালটন হাই-টেকের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ওয়ালটন হাই-টেকের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ফাইল ছবি

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালনা পর্ষদ সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ফলে প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে সাধারণ শেয়ারহোল্ডাররা ৩৫ টাকা করে লভ্যাংশ পাবেন।

একইসঙ্গে কোম্পানিটি তাদের উদ্যোক্তা বা পরিচালকদের জন্য ২০০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে। ফলে প্রতিটি ১০ টাকা মূল্যের শেয়ারের বিপরীতে কোম্পানিটির উদ্যোক্তা বা পরিচালকরা ২০ টাকা করে লভ্যাংশ পাবেন।

২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় ২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর এ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এর ১৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ অক্টোবর দুপুর ১২টায় হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ সেপ্টেম্বর।

২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৪.৭৮ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ২৫.৮৪ টাকা।

কোম্পানিটির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৫৬.৯৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনওসিএফপিএস ছিল ১১১.৮৪ টাকা।

এদিকে আলোচ্য সময়ে কোম্পানিটির পুর্নর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭৯.৩০ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির এনএভিপিএস ছিল ৩৪৩.৭৩ টাকা।