সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ, জয় পেতে আত্মবিশ্বাসী কাবরেরা

সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ, জয় পেতে আত্মবিশ্বাসী কাবরেরা

ছবি:সংগৃহীত

আগামী বছর এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডের খেলা রয়েছে বাংলাদেশের। এর আগেই প্রীতি ম্যাচগুলোর সাফল্যে বাংলাদেশ দলকে র‌্যাঙ্কিংয়ে উপরে তুলতে চান বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা। যার জন্য ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) থিম্পুতে প্রথম ম্যাচে মাঠে নামবে জামাল-তপুরা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই দুই ম্যাচ জিতে র‍্যাংকিংয়ে উন্নতি করলে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পাওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের।

সংবাদ সম্মেলনে হ্যাভিয়ের কাবরেরা কোচ বলেন, আমরা জানি, আমাদের সামনে কিছু চ্যালেঞ্জ আছে। ভুটানের খেলোয়াড়দের মতো আমরা মৌসুমের মাঝামাঝি পর্যায়ে নেই, উচ্চতার সঙ্গে মানিয়ে নিতেও আমাদের সময় লেগেছে। তবে আগামী মার্চে আমাদের জন্য আরও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

‘এছাড়া পরের বছর সাফ চ্যাম্পিয়নশিপ রয়েছে, এসব কারণে এই উইন্ডো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। খুবই চ্যালেঞ্জিং ম্যাচ অপেক্ষা করছে আমাদের জন্য। অবশ‍্যই এখানে আমরা দুটো ম্যাচ জিততে এসেছি। তবে আমাদের আগামী বছরের প্রতিযোগিতাগুলোর জন্য সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বরের উইন্ডো গুরুত্বপূর্ণ।’

কারণ উল্লেখ করে এই স্প্যানিশ কোচ বলেন, অফিসিয়াল টুর্নামেন্টগুলোই মূল, যেগুলো আগামী মার্চে শুরু হবে এবং এ কারণে ভুটানের বিপক্ষে এই ম্যাচগুলোসহ বাকি দুই উইন্ডোকে প্রাধান্য দিচ্ছি। যেন আমরা ভালোভাবে প্রস্তুতি নিতে পারি।

বাংলাদেশ দলের শক্তি নিয়ে তিনি আরও বলেন, অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন দল থেকে আমরা চারজনকে দলে রেখেছি। এর মধ্যে দুই জন আমাদের সঙ্গে আগেও ছিল। আশা করি এরা নিজেদের মেলে ধরার সুযোগ কাজে লাগাতে পারবে।