স্যামসাংয়ের এই ফোনের দাম ১০ হাজারেরও কম

স্যামসাংয়ের এই ফোনের দাম ১০ হাজারেরও কম

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং সম্প্রতি ভারতে সাশ্রয়ী দামের স্মার্টফোন এনেছে। যার মডেল স্যামসাং গ্যালাক্সি এ০৬। কম দামের ফোন হলেও এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ।

এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এছাড়াও রয়েছে ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস স্ক্রিন। স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে ২৫ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। 

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ৯ হাজার ৯৯৯ রুপি। এছাড়াও ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১১ হাজার ৪৯৯ রুপি। স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে এই ফোন কেনা যাবে। কালো, সোনালি এবং হাল্কা নীল রঙে ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৯৬ ফোন।

স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনে ৬.৭ ইঞ্চির একটি ডিসপ্লে রয়েছে। এখানে এইচডি প্লাস রেজোলিউশন পাওয়া যাবে। এটি একটি এলসিডি স্ক্রিন। 

এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর রয়েছে যার সঙ্গে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকবে।

মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই ফোনের স্টোরেজের পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। অ্যান্ড্রয়েড ১৪ বেসড ওয়ান ইউআই ৬ এর সাহায্যে পরিচালিত হবে ফোন।

স্যামসাং গ্যালাক্সি এ০৬ ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ। ফোনের ডিসপ্লের ওপর ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর রয়েছে। 

এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। ইউএসবি টাইপ-সি পোর্টের সাহায্যে এই ফোনে চার্জ দেওয়া যাবে। 

কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ডুয়াল ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, জিপিএস, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ফোনের সাইডের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।