দীর্ঘ ৩০ বছর পর একসঙ্গে দেখা যাবে রজনীকান্ত ও আমির খানকে

দীর্ঘ ৩০ বছর পর একসঙ্গে দেখা যাবে রজনীকান্ত ও  আমির খানকে

ফাইল ছবি।

বাজার বাড়াতে বলিউড ও দক্ষিণী ইন্ডাস্ট্রির মিলেমিশে সিনেমা তৈরির চল ইদানিং বেড়েছে। এবার সেই ‘প্যান ইন্ডিয়া’ সিনেমার তালিকায় যোগ হতে চলেছে ‘কুলি’ নামের একটি চলচ্চিত্র, যেখানে দক্ষিণের মহাতারকা রজনীকান্ত এবং বলিউডের তারকা আমির খানকে দেখা যাবে একসঙ্গে।

ইন্ডিয়া টুডে লিখেছে, ‘কুলি’ নির্মাণ করবেন পরিচালক লোকেশ কানাগরাজ। আর এ কাজের মধ্য দিয়ে থালাইভা (রজনীকান্ত) এবং মিস্টার পারফেকশনিস্ট (আমির খান) একসঙ্গে পর্দায় আসছেন ৩০ বছর পর।

এর আগে তাদের একবারই একসঙ্গে পেয়েছিল দর্শক। ১৯৯৫ সালে ‘আতঙ্ক হি আতঙ্ক’ সিনেমায় অভিনয় করেছিলেন রজনীকান্ত ও আমির। তবে ‘কুলি’ নিয়ে রজনীকান্ত বা আমিরের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

৭৩ পার করা রজনীকান্ত এর আগে বলেছিলেন, চলতি বছর লোকেশ কানাগরাজের নির্মাণে ১৭১তম সিনেমা করে ক্যারিয়ারে ইতি টানবেন তিনি।

‘কুলি’ সেই শেষ সিনেমা কি না তা নিয়ে কৌতুহল তৈরি হয়েছে। গত বছর রজনীকান্তের ‘জেলার’ সিনেমাটি ৬০০ কোটি রুপির বেশি ব্যবসা করে। আর এ সিনেমা থেকে তিনি পারশ্রমিক নিয়েছে শত কোটি রুপি।

১৯৭৫ সালে কে. বালাচরণের ‘অপূর্ব রাগাঙ্গল’ সিনেমার মাধ্যমে তামিল সিনেমায় অভিষেক ঘটে থালাইভার।

প্রথম সিনেমাতেই আসে জনপ্রিয়তা। এরপর একের পর এক সিনেমা করে দক্ষিণী সিনেমায় নিজের শক্ত অবস্থান গড়তে দেখা যায় তাকে। নিপিড়ীত কৃষক, দিনমজুর ও কুলিসহ নিম্নবিত্ত ও শোষিত শ্রেণির প্রতিবাদী চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেলেও সব ধরনের চরিত্রেই মানিয়ে যান রজনীকান্ত।

অন্যদিকে ‘লাল সিং চাড্ডা’র বক্স অফিস ব্যর্থতার পর অভিনয় থেকে সাময়িক বিরতিতে আছেন আমির। ‘সিতারে জমিন পার’ দিয়ে অভিনয়ে ফেরার কথা রয়েছে তার।

এর মধ্যে অভিনয় না করলেও ‘লাপাতা লেডিস’ সিনেমাটি প্রযোজনা করেছেন আমির।