মারা গেছেন যুক্তরাষ্ট্রের খ্যাতিমান র‌্যাপার কোয়ান

মারা গেছেন যুক্তরাষ্ট্রের খ্যাতিমান র‌্যাপার কোয়ান

ছবিঃ সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের খ্যাতিমান র‌্যাপার ও গায়ক র‍্যাপার রিচ হোমি কোয়ান মারা গেছেন। বৃহষ্পতিবার (৫ সেপ্টেম্বর) তিনি জর্জিয়ার আটলান্টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর। বিবিসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সংবাদ সংস্থা ‘এপি’র সূত্রে জানা গেছে, আটলান্টার একটি হাসপাতালে তিনি মারা গেছেন। হাসপাতালটির সিনিয়র মেডিকেল পরীক্ষক জিমি স্যাডলার জানিয়েছেন, শিল্পীর মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে তারা জানাতে পারছেন না। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তার ময়নাতদন্ত হবে। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যুর বিষয়ে বিস্তারিত জানাবে

রিচ হোমি কোয়ান ২০১০ সালের মাঝামাঝি সময়ের র‌্যাপ সংগীত দিয়ে গানের ভুবনে যাত্রা শুরু করেন। ২০১৫ সালের দিকে তার গান তুমুল জনপ্রিয়তা লাভ করে। ‘ফ্লেক্স (ওহ, ওহ, ওহ)’, ‘টাইপ অব ওয়ে’ গানের জন্য বেশি আলোচিত হন।

কোয়ান ২০১৩ সালে ‘টাইপ অব ওয়ে’ গানের মাধ্যমে র‍্যাপ সংগীতে শীর্ষ স্থান দখল করেন। তিনি র‌্যাপ গান গেয়ে ব্যাপকভাবে সমালোচিতও হয়েছেন। ১৯৮৯ সালের ৪ অক্টোবর আটলান্টায় জন্মগ্রহণ করেন কোয়ান, চলে গেলেন নিজের জন্ম শহরেই। রিচ হোমি কোয়ানের মৃত্যুর র‍্যাপ সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তার ভক্ত-অনুসারী শোক জানাচ্ছেন।