মুরাদের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মানহানি মামলা

মুরাদের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মানহানি মামলা

সংগৃহীত ছবি

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার একটি মানহানি মামলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জামালপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতে মামলাটি করেন সরিষাবাড়ি উপজেলা ছাত্রদলের কর্মী মাসুদ। ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার মামলাটি আমলে নিয়ে সরিষাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আওয়ামী লীগ সরকারের সাবেক তথ্য প্রতিমন্ত্রী জামালপুর-৪ আসনের সাবেক এমপি ডা. মুরাদ হাসান বিভিন্ন সময় বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং তার কন্যা জাইমা রহমান নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। এতে ১০ হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালে পানসীয়ানা নামে একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তারেক রহমান এবং জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

এদিকে, একই আদালতে সরিষাবাড়ী উপজেলা ছাত্রদলের নেতা মাসুদকে হত্যা ও তার মরদেহ গুমের অভিযোগে আরেকটি মামলা হয়েছে ডা. মুরাদের নামে।

মামলা দুটি আমলে নিয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার সারিষাবাড়ী থানার ওসিকে আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দিয়েছেন।