পেট্রোবাংলার অফিস ভাঙচুর: সাময়িক বরখাস্ত চার কর্মকর্তাসহ ৫ জন

পেট্রোবাংলার অফিস ভাঙচুর: সাময়িক বরখাস্ত চার কর্মকর্তাসহ ৫ জন

সংগৃহীত ছবি

রাজধানীর কারওয়ান বাজারে তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশনের (পেট্রোবাংলা) কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানটির চারজন কর্মকর্তা ও একজন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে পেট্রোবাংলা থেকে এ তথ্য জানানো হয়েছে।

বরখাস্ত হওয়া পাঁচজন হলেন, পেট্রোবাংলার প্রশাসন বিভাগের উপ-মহাব্যবস্থাপক (অনুসন্ধান ও সমীক্ষা প্রকল্প) মো. তারিকুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক (সেবা) মো. আব্দুল জলিল, ব্যবস্থাপক (পরিকল্পনা কৌশল) মো. ফজলুল হক, ব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং) মোহাম্মদ সাইফুদ্দিন ও উচ্চমান সহকারী মো. নজরুল ইসলাম।

সূত্রমতে, পাঁচজনকে সাময়িক বরখাস্তের পাশাপাশি বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অফিসে প্রবেশে নিষেধ করা হয়েছে তাদের।

উল্লেখ্য, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহনেওয়াজ পারভেজকে তিতাস গ্যাসের এমডি হিসেবে নিয়োগ দেওয়ায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে ভাঙচুর চালানো হয় বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) কার্যালয়ে।

পেট্রোবাংলার কর্মকর্তা ও স্টাফদের অভিযোগ, ভাঙচুর চলাকালে তাদের ওপরও হামলার চেষ্টা করা হয়েছে। মূলত তিতাসের নতুন এমডি শাহনেওয়াজ পারভেজকে যোগদানে বাধা দিতেই এ হামাল চালানো হয়।