মেসির জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন স্কালোনি

মেসির জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন স্কালোনি

লিওনেল মেসি

কোপা আমেরিকার ফাইনালে গোড়ালির চোটে পড়েছিলেন লিওনেল মেসি। এরপর আর মাঠে নামা হয়নি মেসির। তাই এই তারকা ফুটবলারকে ছাড়াই বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামতে হয়েছে আর্জেন্টিনাকে। শুধু জাতীয় দলই নয়, মেসির ইনজুরিতে বিপাকে পড়েছে ইন্টার মায়ামিও। এরই মাঝে তার জাতীয় দলে ফেরার সম্ভাব্য সময় জানালেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

আগামী মাসে (অক্টোবর) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে মেসি জাতীয় দলে ফিরতে পারেন বলেন জানিয়েছেন তিনি। তবে তার আগের ইন্টার মায়ামির হয়ে খেলার সুযোগ পাবেন তিনি।

কোচ স্কালোনি বলেন, আমরা আশা করছি সে খেলা শুরু করবে। যখন আমরা পরবর্তী স্কোয়াড ঘোষণা করব (অক্টোবরে), আমরা তার সঙ্গে কথা বলব, যা আমরা অন্য সবার সঙ্গেই করি। তারপর দেখব সে আমাদের জন্য ফ্রি থাকে কি না।

ইতোমধ্যে আমেরিকান দলটির হয়ে পুরোদমে অনুশীলন করছেন মেসি, সম্ভবত আগামী শনিবার এমএলএসে খেলতে পারেন ফিলাডেলফিয়ার বিপক্ষে। অর্থাৎ ভক্তদের ফের তাকে খেলতে দেখার অপেক্ষা ফুরোচ্ছে শিগগিরই।

চিলির বিপক্ষে জয়ের পর লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল আর্জেন্টিনা। সমান সাতটি ম্যাচে তারা দুইয়ে থাকা উরুগুয়ের (১৪) চেয়ে চার পয়েন্টে এগিয়ে আছে। এ ছাড়া ১৩ পয়েন্ট নিয়ে কলম্বিয়া তিন এবং ১০ পয়েন্টে চারে অবস্থান করছে ব্রাজিল।

মেসিকে ছাড়াই দলের এমন দারুণ অবস্থান নিয়ে আর্জেন্টাইন কোচ বলেন, কোনো দলের মেসির ওপর নির্ভরশীল না হওয়া কঠিন। সে যে দলেই থাকুক না কেন, তাদের সবার ক্ষেত্রে এই পরিস্থিতি আসে। কারণ, সে ব্যতিক্রমী খেলোয়াড়। এই দলের (আর্জেন্টিনা) একটি ভালো দিক হচ্ছে– মাঠে যারা খেলছে তাদের নিয়ে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা থাকে।

‘যদিও পরিস্থিতিভেদে পারফর্মার পরিবর্তন হয়। লিওকে (মেসি) ছাড়াই আমরা একই কাজ করতে চেষ্টা করি, তবে তার চূড়ান্ত স্পর্শ (ছাড়াই আরকি)। মাঠে থাকা ফুটবলাররা প্রত্যেকে নিজেদের কাজটা ভালোভাবে জানে।’

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আজ (বুধবার) রাতে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।