বন্যার্তদের মাঝে ন্যাশনাল নার্সেস ফোরামের স্বাস্থ্যসেবা-আর্থিক সহায়তা

বন্যার্তদের মাঝে ন্যাশনাল নার্সেস ফোরামের স্বাস্থ্যসেবা-আর্থিক সহায়তা

সংগৃহীত

দেশের উত্তর-পূর্বাঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১১টি জেলার লাখ লাখ মানুষ। দুর্যোগের শুরু থেকে বন্যার্তদের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও ত্রাণ বিতরণ করে আসছে নার্সদের সংগঠন ন্যাশনাল নার্সেস ফোরাম (এনএনএফ)। তাদের স্বাস্থ্যসেবা কার্যক্রমে সহযোগিতা করে চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)। 

এরই ধারাবাহিকতায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও ওষুধ বিতরণ কর্মসূচির মাধ্যমে ফেনী জেলার ফুলগাছি উপজেলার খিলপাড়া হাফেজিয়া মাদরাসায় ক্ষতিগ্রস্ত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে সংগঠনটি। দেওয়া হয়েছে আর্থিক সহায়তাও।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংগঠনটি জানায়, প্রায় সাড়ে চারশ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। এছাড়াও শতাধিক মানুষকে অর্থ দিয়ে সহযোগিতা করা হয়েছে।

চিকিৎসা সেবা কার্যক্রমের সময় সংগঠনটির নেতারা বলেন, অসহায় মানুষদের পাশে সবাইকে ঐক্যবদ্ধভাবে দাঁড়ানো উচিৎ। যে যার পেশা থেকে মানবসেবা চালিয়ে যাওয়া উচিত।

চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের সার্বিক তত্ত্বাবধানে বন্যাদুর্গত এলাকায় প্রাথমিক চিকিৎসা সেবা ও ত্রাণ উপহার কার্যক্রম অব্যাহত রেখেছে এনএনএফ। এ পর্যন্ত প্রায় ১০টি মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম করেছে সংগঠনটি।