রাজনৈতিক কর্মসূচি শেষে ফেরার পথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

রাজনৈতিক কর্মসূচি শেষে ফেরার পথে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

বাগেরহাটের মোরেলগঞ্জে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. সহিদুল ওরফে সাইদুল মল্লিককে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬) এর একটি আভিযানিক দল। 

আজ রবিবার বেলা ১১ টার দিকে আসামিকে মোরেলগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করেছেন র‌্যাব-৬'র সদস্যরা। এর আগে, শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে ফেরিঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

মফেজ মল্লিকের ছলে বহরবুনিয়া ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সাইদুল মল্লিক স্থানীয় রাজনৈতিক কর্মসূচি পালন শেষে এলাকায় ফেরার পথে র‌্যাব সদস্যদের হাতে আটক হন। রবিবার র‌্যাব-৬ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। শহিদুল মল্লিক সাজাপ্রাপ্ত অবস্থায় কতদিন পলাতক ছিলেন তা জানা যায়নি।

গণমাধ্যমে পাঠানো র‌্যাব-৬ এর প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯৯৮ সালে বাগেরহাটের মোরেলগঞ্জে চাঞ্চল্যকর সংখ্যালঘু নারী হত্যা মামলার প্রধান আসামি সাইদুল মল্লিককে(৫৫) দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ দেয় বিজ্ঞ আদালত। উক্ত হত্যাকাণ্ডের পরে শহিদুল মল্লিক বিভিন্ন স্থানে পলাতক ছিলেন। সম্প্রতি তিনি নিজ এলাকায় ফিরে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজি পরিচালনা করছেন এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৬ (সদর কোম্পানীর) এর একটি চৌকস গোয়েন্দা দল তথ্য প্রযুক্তির আশ্রয়ে সাইদুল মল্লিককে আটক করে।  

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দিন বলেন, সাইদুল মল্লিক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে বিরুদ্ধে থানায় গ্রেফতারি পরোয়ারা জারি রয়েছে। র‌্যাব সদস্যরা আটক করে থানায় দেওয়ার পরে তাকে কোর্টে সোপর্দ করা হয়েছে।