দুপুরে নয়াপল্টনে বিএনপির সমাবেশ, বক্তব্য দেবেন তারেক রহমান

দুপুরে নয়াপল্টনে বিএনপির সমাবেশ, বক্তব্য দেবেন তারেক রহমান

ফাইল ছবি

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে আজ রাজধানীতে সমাবেশ করবে বিএনপি। গত রোববার এই সমাবেশ হওয়ার কথা থাকলেও বিরূপ আবহাওয়ার কারণে তারিখ পিছিয়ে মঙ্গলবার নতুন তারিধ ধার্য করা হয়। দুপুর আড়াইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে লন্ডন থেকে তারেক রহমান 'নতুন বার্তা' দেবেন বলে ধারণা করা হচ্ছে।

বিএনপি সূত্রে জানা গেছে, সমাবেশে তারেক রহমান লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশ পুনর্গঠনের 'নতুন বার্তা' দেবেন। এছাড়া দলের নেতাকর্মীদের জন্যও নির্দেশনা থাকবে সমাবেশ থেকে। দলের ঢাকা মহানগর ছাড়াও ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন।

বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু এবং ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্যসচিব তানভীর আহমেদ রবিনের যৌথ সঞ্চালনায় গণসমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাসহ জ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেবেন।

গতকাল নয়াপল্টনে সরেজমিনে দেখা গেছে, সমাবেশের মঞ্চ তৈরির কাজ চলছে। কাজের অগ্রগতি দেখতে বিকেলে নয়াপল্টনে যান সমাবেশ আয়োজনের দায়িত্বপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার দেশব্যাপী সাংগঠনিক বিভাগীয় শহরে বিএনপির উদ্যোগে শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

সিলেটে কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া খুলনায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ময়মনসিংহে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ, বরিশালে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রংপুরে স্থায়ী কমিটির সদস্য হাফিজ উদ্দিন আহমেদ, ফরিদপুরে ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও রাজশাহীতে ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধান অতিথি থাকবেন।