ফরিদপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ফরিদপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ফাইল ছবি

ফরিদপুরে বাসের হেলপার সাদ্দাক হোসেন হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ফরিদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এছাড়া দুইজনকে ৫ বছরের সাজা প্রদান করা হয়। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৪ অক্টোবর ফরিদপুর শিশু পার্ক এলাকা থেকে রাতে একটি বাস চুরি হয়। এ ঘটনায় বাসের মালিক জয়নাল আবেদীন থানায় অভিযোগ দায়ের করে। পরদিন বাসটি ভাঙ্গা চৌরাস্তা মোড় থেকে উদ্ধার করে পুলিশ। এসময় বাসের ভেতর থেকে হাত পা বাঁধা অবস্থায় হেলপার সাদ্দাক হোসেনের লাশ উদ্ধার করা হয়। পরে পুলিশ তদন্ত করে ৭ জনের নাম উল্লেখ করে ২০২০ সালের ২৩ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত সাক্ষ্য প্রমাণ শেষে হত্যার দায়ে জনি মোল্লা (২৬), মো. মেহেদী আবু কাউসার (২৩), সাজ্জাদ হোসেন মাতুব্বর (২৯), রাজেশ ওরফে রবিদাস (২৮) ও রবিন মোল্লাকে (২৪) দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সাজা প্রদান করেন। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রায়ে অপর দুই আসামি আলমগীর হোসেন পাঠান (৩৬) ও হাফিজুল বেপারীকে (২৩) ৫ বছরের সাজা দেওয়া হয়। সাজাপ্রাপ্ত আসামিদের বাড়ি ফরিদপুর শহরের বিভিন্ন এলাকায়। 
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী সানোয়ার হোসেন বলেন, দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করা হয়। রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।