উড্ডয়নের আগ মুহূর্তে বড় দুর্ঘটনা থেকে বাঁচলো ইন্ডিগোর ফ্লাইট

উড্ডয়নের আগ মুহূর্তে বড় দুর্ঘটনা থেকে বাঁচলো ইন্ডিগোর ফ্লাইট

ফাইল ছবি।

দিল্লি বিমানবন্দরে উড্ডয়নের আগ মুহূর্তে একটি ইন্ডিগো ফ্লাইট দুর্ঘটনার কবলে পড়ে। রানওয়ে থেকে টেক অফ করতে যাওয়ার সময় বিমানের পেছনের অংশ মাটিতে ঘষা খায়, ফলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। দ্রুত ফ্লাইট বাতিল করা হয় এবং যাত্রীরা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান।এই ঘটনার প্রেক্ষিতে বিমানটির ফ্লাইট পুরোপুরি বাতিল করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, গত ৯ সেপ্টেম্বর দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর ফ্লাইটটি রানওয়েতে দুর্ঘটনার শিকার হয়। রানওয়ে থেকে টেকঅফ করার সময় বিমানের পেছনের অংশ মাটির সঙ্গে সংঘর্ষে লেগে যায়, যার ফলে বিমানটি প্রবল ঝাঁকুনি দেয়। পাইলট বিষয়টি সঙ্গে সঙ্গেই এয়ার ট্রাফিক কন্ট্রোলকে জানান এবং দ্রুত ফ্লাইটটি বাতিল করা হয়।

দুর্ঘটনার পর বিমানের পেছনের নীল রঙের স্তর উঠে গিয়ে সাদা কাঠামো উন্মুক্ত হয়ে পড়ে।

যদিও এই ঘটনায় কোনো যাত্রী হতাহত হননি, তবে বিমানের পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) ইতিমধ্যে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষও পৃথকভাবে তদন্ত কমিটি গঠন করেছে এবং বিমানের কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও ইন্ডিগো কর্তৃপক্ষ এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।