হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘ভিডিও নোট মোড’ সম্পর্কে জানা আছে আপনার?

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘ভিডিও নোট মোড’ সম্পর্কে জানা আছে আপনার?

ছবি: সংগৃহীত

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ক্যামেরায় ভিডিও নোট মোড নামে একটি নতুন ফিচার চালু হয়েছে। হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়াবেটা ইনফোর একটি প্রতিবেদন অনুসারে, তাৎক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ অ্যানড্রয়েড বিটা পরীক্ষকদের জন্য একটি ফিচার প্রকাশ করেছে। যা ব্যবহারকারীদের বারবার একই ভিডিও নোট রেকর্ড করার প্রয়োজনীয়তা দূর করবে, সময় বাঁচবে এবং যোগাযোগে দক্ষতা বাড়াবে।

কিছু বিটা পরীক্ষক এখন তাদের চ্যাটে বিষয়বস্তু শেয়ার করার জন্য একটি নতুন ক্যামেরা মোড ব্যবহার করে দেখতে পারেন। এই মোডটি ব্যবহারকারীদের সরাসরি ক্যামেরা ইন্টারফেসের মধ্যে ভিডিও নোট রেকর্ড করতে দেয়, চ্যাট বারে ক্যামেরা আইকনটি ট্যাপ করে ধরে রাখার প্রয়োজনীয়তা দূর করে। এটি ভিডিও বার্তা ক্যাপচার এবং শেয়ার করার জন্য একটি ইউনিফাইড পদ্ধতি প্রদান করে ব্যবহারকারীর অভিজ্ঞতায় ধারাবাহিকতা যোগ করে।

রিপোর্ট অনুযায়ী, এই ফিচারট কিছু সুবিধা নিয়ে আসে, কারণ এটি কীভাবে ভিডিও নোট রেকর্ড করতে হয়, সেই সম্পর্কে ব্যবহারকারীর বিভ্রান্তির সমাধান করে। আগের আপডেটে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যেভাবে শুরু করতে পারেন তাতে কিছু পরিবর্তন এনেছে। এই ইন্টারফেস বা পদ্ধতি পরিবর্তন করে ভিডিও নোট পাঠানোর জন্য প্রয়োজনীয় ক্যামেরা ইন্টারফেসের মধ্যে একটি ভিডিও নোট মোড আনা ব্যবহারকারীদের জন্য একটি সামঞ্জস্যপূর্ণ পদ্ধতির প্রস্তাব দেয়।