তিন্নির মৃত্যু: দোষীদের বিচার চেয়ে মানববন্ধন

তিন্নির মৃত্যু: দোষীদের বিচার চেয়ে মানববন্ধন

ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রাক্তন ছাত্রী উলফাত আরা তিন্নির মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন। মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে তাঁরা এ কর্মসূচী পালন করেন ।

মানবন্ধনে বক্তারা তিন্নির মৃত্যুকে হত্যাকাণ্ড উল্লেখ করে বলেন, তিন্নির এ মৃত্যু জাতিকে প্রশ্নবিদ্ধ করেছে। তাকে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে এ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও জড়িতদের শাস্তি চাই। অন্যথায় আমরা তীব্র আন্দোলনে যাবো। বাংলার মানুষ এমন ঘটনার আর পুনরাবৃত্তি দেখতে চায়না।

বক্তারা তিন্নির মৃত্যুসহ সাম্প্রতিক সময়ে সারাদেশে হওয়া ধর্ষণ ও যৌন হয়রানির প্রতিবাদ ও বিচারের দাবি জানান। সেইসাথে এই সহিংসতা প্রতিরোধে দেশের ছাত্রসমাজকে সােচ্চার হওয়ার আহবান জানান।

অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে মানবন্ধনে বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক শওকত উসমানসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার মধ্যরাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া এলাকায় নিজেদের দোতলা বাড়ির নিজ কক্ষ থেকে তিন্নিকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত তিন্নি শেখপাড়া গ্রামের মৃত মুক্তিযোদ্ধা ইউসুফ আলীর মেয়ে ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী।

স্বজনদের অভিযোগ, সাবেক দুলাভাই জামিরুল ও তাঁর সহযোগীরা জোর করে বাড়িতে ঢুকে তিন্নির শোবার ঘরে ঢুকে তাঁকে নির্যাতন ও শ্লীলতাহানি করে। এর পরই আত্মহত্যা করেন তিন্নি।