ভারী বৃষ্টিতেমুম্বাইয়ের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

ভারী বৃষ্টিতেমুম্বাইয়ের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

ছবি:সংগৃহীত

টানা বৃষ্টিতে ডুবেছে ভারতের বাণিজ্যিক শহর মুম্বাই। পানিতে শহরের অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে, ঘুরিয়ে দেয়া হয়েছে ‍কিছু ফ্লাইট। চলমান ভারী বৃষ্টির কারণে আজ বৃহস্পতিবারও স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। খবর এনডিটিভির।

দেশটির আবহাওয়া অফিস মুম্বাই এবং এর পার্শবর্তী জেলাগুলোতে বৃহস্পতিবার সকালে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে। স্পাইসজেট ও ভিস্তারা তাদের একাধিক ফ্লাইটের যাত্রাপথ পরিবর্তন করেছে। ভিস্তারার একটি বিমান হায়দরাবাদ থেকে মুম্বাই যাওয়ার পথে আবহাওয়া খারাপ থাকায় সেটি আবার হায়দরাবাদে পাঠানো হয়। এছাড়া দিল্লি থেকে মুম্বাইগামী একটি বিমানকে হায়দরাবাদে অবতরণের নির্দেশ দেয়া হয়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেয়া এক পোস্টে স্পাইসজেট জানিয়েছে, মুম্বাইয়ে খারাপ আবহাওয়ার জন্য সমস্ত ফ্লাইট চলাচল ব্যাহত হতে পারে। যাত্রীকে বিমানের স্ট্যাটাস খতিয়ে দেখতে বলা হয়েছে।

এদিকে ভারী বৃষ্টিতে মুম্বাইয়ের একাধিক জায়গায় রেললাইন প্লাবিত হয়েছে। ফলে ট্রেন চলাচলও ব্যাহত হচ্ছে। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ভারী বৃষ্টিপাতের কারণে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বুধবার বিকেলে মুম্বাইয়ের কিছু এলাকায় ২৭৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।