ইনস্টাগ্রামে নতুন ফিচার, ছবিতে টেক্সট ও স্টিকার দেওয়া যাবে

ইনস্টাগ্রামে নতুন ফিচার, ছবিতে টেক্সট ও স্টিকার দেওয়া যাবে

ছবি: সংগৃহীত

মেটার মালিকানাধীন জনপ্রিয় ফটোশেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এই সামাজিক যোগাযোগ মাধ্যমে এলো নতুন ফিচার। এখন থেকে ব্যবহারকারী তাদের পোস্ট করা ছবিতে টেক্সট ও স্টিকার যুক্ত করতে পারবেন।  

নিজেদের ফটোগুলোতে টেক্সট এবং স্টিকার যুক্ত করা সেই পোস্টগুলোকে পার্সোনালাইজ করার এবং সেগুলোকে আলাদা করে তোলার একটি চমৎকার উপায়। একটি কৌতুকপূর্ণ স্টিকার যোগ করতে, টেক্সট সহ একটি মুহূর্ত হাইলাইট করতে বা এর সঙ্গে নিজেদের স্টোরি বানানোর বিভিন্ন উপায় আছে।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের ছবি কাস্টমাইজ করার জন্য একটি সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস অফার করে। এক নজরে দেখে নেওয়া যাক নিজেদের ফটোতে টেক্সট এবং স্টিকারগুলো কীভাবে যুক্ত করা যেতে পারে।

ছবিতে টেক্সট ও স্টিকার যোগ করার উপায়-
একটি ফটো নির্বাচন: যে ফটোটি এডিট করতে হবে, তা সিলেক্ট করতে হবে।  স্ক্রিনের শীর্ষে থাকা "Aa" অপশন সন্ধান করতে হবে এবং টেক্সট যোগ করতে সেটিতে ক্লিক করতে হবে। টেক্সটের ফন্ট, আকার, রঙ কাস্টমাইজ করা যেতে পারে। নিজেদের ছবির পছন্দসই জায়গায় টেক্সট সেট করা যেতে পারে।

আলাদা ফন্ট ব্যবহার: ইনস্টাগ্রাম ইউজারদের অনন্য এবং দৃশ্যত আকর্ষণীয় পোস্ট তৈরি করতে সহায়তা করার জন্য বিভিন্ন ধরনের ফন্ট এবং রঙ অফার করে।

সৃজনশীলভাবে স্টিকার ব্যবহার: নিজেদের ফটোতে ক্যারাকটার, হাস্যরস বা যথাযথ প্রসঙ্গ যোগ করতে স্টিকার ব্যবহার করা যেতে পারে।

জিআইএফ ব্যবহার করার কথা বিবেচনা: ইনস্টাগ্রাম ইউজারদের স্টিকার হিসাবে অ্যানিমেটেড জিআইএফ যোগ করার অনুমতি দেয়। এগুলো নিজেদের পোস্ট ভাইরাল করার একটি মজার উপায় হতে পারে।