জামিন পেয়েছেন নাট্যনির্মাতা রিংকু

জামিন পেয়েছেন নাট্যনির্মাতা রিংকু

ছবি: সংগৃহীত

জামিন মঞ্জুর হয়েছে নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুর। আজ বৃহস্পতিবার বিকেলে আদালত জামিন মঞ্জুর করেন তার। ঢাকা মেইলকে খবরটির সত্যতা নিশ্চিত করেছেন নির্মাতা সহীদ উন নবী। তিনি জানান আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে জামিন হয়েছে রিংকুর। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয় রিংকুকে। পরদিন মঙ্গলবার সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকার গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থীকে হত্যার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুর এলাকায় নাইমুর রহমান গুলিতে নিহত হন। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন নাইমুরের বাবা খলিলুর রহমান।

মামলায় অন্যদের মধ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইফ নূরে আলম চৌধুরী লিটন, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন এবং গয়নার দোকান ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ আগারওয়ালাকে আসামি করা হয়েছে।

দেড় শতাধিকের মতো নাটক নির্মাণ করেছেন রিংকু। এরমধ্যে বেশ কয়েকটি নাটক পেয়েছে জনপ্রিয়তা। এ নির্মাতার উল্লেখযোগ্য নির্মাণ ‘রঙিন আশা’, ‘পুতুলের সংসার’, ‘ইতিবৃত্ত’, ‘নরসুন্দরী’, ‘কবর’, ‘বন্ধন’, ‘ব্লগার মিতু’, ‘জাল’, ‘কাটুস’, ‘অতিরিক্ত’, ‘নোঙ্গর’, ‘রিকশা গার্ল’।