চবির হলে আসন বরাদ্দ ৩ অক্টোবর, ক্লাস চালু ৬ অক্টোবর

চবির হলে আসন বরাদ্দ ৩ অক্টোবর, ক্লাস চালু ৬ অক্টোবর

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলে আগামী ৩ অক্টোবর শিক্ষার্থীদের আসন বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। তবে, আগামী রোববার (২৮ সেপ্টেম্বর) থেকে বুধবার (২ অক্টোবর) পর্যন্ত শিক্ষার্থীদের হলের আসন পেতে অনলাইনে আবেদন করতে হবে। আগামী ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্বাভাবিক নিয়মে চলবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

হলের আসন বরাদ্দ ও ক্লাস চালুর বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। তিনি ঢাকা পোস্টকে বলেন, আজকের সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলে আসন পেতে ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করবেন। ৩ অক্টোবর আসনের ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ৫ অক্টোবর ফলাফলের ভিত্তিতে হলে নিজ নিজ আসন গ্রহণ করতে পারবেন। ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হলগুলোতে সর্বশেষ ২০১৭ সালের জুন মাসে আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। এরপর ২০১৯ ও ২০২২ সালে আসন বরাদ্দের বিজ্ঞপ্তি দিলেও শেষ পর্যন্ত কর্তৃপক্ষের সেই উদ্যোগ আর আলোর মুখ দেখেনি।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের মুখে গত ১৭ জুলাই অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর আজ (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় আসন বরাদ্দ ও ক্লাস চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।