সেনা কর্মকর্তা হত্যার মামলার আসামি সাদেক গ্রেফতার

সেনা কর্মকর্তা হত্যার মামলার আসামি সাদেক গ্রেফতার

সংগৃহীত

কক্সবাজার চকরিয়া সেনা কর্মকর্তা তানজিম সরোয়ার নির্জন হত্যাকান্ড মামলার অন্যতম আসামি সাদেকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (২৫সেপ্টেম্বর) রাতে চকরিয়া ফাঁসিয়াখালী থেকে তাকে গ্রেফতার করা হয়।  গ্রেফতার ব্যাক্তি চকরিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ খাইরুজ্জামান ছেলে।

সাদেককে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ১৫’র  সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া)মোঃ আবুল কালাম চৌধুরী। তিনি জানান, সেনা কর্মকর্তা হত্যা মামলার অন্যতম আসামি সাদেকে গ্রেফতার করা  হয়েছে। সে এই হত্যাকান্ডে সরাসরি জড়িত ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদেক হত্যায় নিজের সংশ্লিষ্টতার বিষয়টি  স্বীকার করেছে উল্লেখ করে আবুল কালাম চৌধুরী জানান,  গ্রেপ্তার আসামিকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজীম সারোয়ার নির্জন হত্যার ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে পুলিশ ও সেনাসদস্য বাদি হয়ে পৃথক দুটি মামলা করেন। দুই মামলায় আসামি করা হয়েছে ২৫ জনকে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভুঁইয়া জানিয়েছেন, মামলা দুটিতে ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে, অজ্ঞাত আসামি করা হয়েছে ৮ জনকে। এর মধ্যে সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদি হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদি হয়ে অস্ত্র আইনে অপর মামলাটি দায়ের করেছেন। দুই মামলার আসামিরা একই।