বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা ভারতের

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা ভারতের

সংগৃহীত ছবি

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জয়ে এগিয়ে রয়েছে ভারত। দ্বিতীয় ম্যাচে হার এড়াতে পারলেই সিরিজ ঘরে তুলবে রোহিত শর্মার দল। এরপরই টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে আকাশী-নীলরা।

আর এই সিরিজকে সামনে রেখে শনিবার (২৮ সেপ্টেম্বর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যেখানে চমক হিসেবে রাখা হয়েছে মায়াঙ্ক যাদবকে। আইপিএলের গত আসরে গতির ঝড় তোলা এই পেসার প্রথমবারের মতো ডাক পেলেন জাতীয় দলে।

এই সিরিজ থেকে বিশ্রামে রাখা হয়েছে যশস্বী জয়সওয়াল, ঋষভ পান্থ, শুভমান গিল, মোহাম্মদ সিরাজ ও অক্ষর প্যাটেলের মতো তারকা ক্রিকেটারদের। যার ফলে সবশেষ শ্রীলঙ্কা সিরিজে না থাকা অনেকেই রয়েছে বাংলাদেশের বিপক্ষে স্কোয়াডে।

তিন ম্যাচ টি–টোয়েন্টি সিরিজের শুরুটা হবে ৬ অক্টোবর গোয়ালিয়রে। ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় ম্যাচের পর ১২ অক্টোবর হায়দরাবাদে সিরিজ শেষ হবে।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সাঞ্জু স্যামসন, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতিশ কুমার, শিভাম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, অর্শদীপ সিং, হার্শিত রানা ও মায়াঙ্ক যাদব।