ভারতের বিপক্ষে নতুন মুখ নিয়ে বাংলাদেশের টি-২০ দল ঘোষণা

ভারতের বিপক্ষে নতুন মুখ নিয়ে বাংলাদেশের টি-২০ দল ঘোষণা

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ জনের দলে ফিরেছেন স্পিন অলরাউন্ডার মেহেদী মিরাজ। ১৪ মাস আগে সর্বশেষ টি-২০ দলে ছিলেন তিনি। সাকিব আল হাসানের জায়গায় তাকে বেছে নিয়েছেন নির্বাচকরা। 

দলে ডাক পেয়েছেন স্পিনার রাকিবুল হাসান এবং ওপেনার পারভেজ হোসেন ইমন। কিছুদিন আগে বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়ার হয়ে টপ এন্ড সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন রাকিবুল হাসান এবং পারভেজ হোসাইন ইমন।

পাকিস্তান শাহীনস এবং বিগ ব্যাশের দলগুলোকে নিয়ে হওয়া এই টুর্নামেন্টে ফাইনাল খেলেছিল বাংলাদেশ। সেই টুর্নামেন্টে টানা ভাল খেলারই পুরষ্কার পেলেন দুজনে। অফ স্পিনার রাকিবুল এবারই প্রথম জাতীয় দলে ডাক পেলেন।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসা সবশেষ টি-২০ বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে নিজের শেষ ম্যাচে খেলেছিলেন সাকিব আল হাসান। গত বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) হঠাৎ করে টেস্ট ও টি-২০ থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

সে সময় সাকিব জানান, এরই মধ্যে নিজের শেষ টি-২০ খেলা হয়ে গেছে তার। বিশ্বাকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিই ছিল সাকিবের শেষ ম্যাচ। কানপুরে চলমান টেস্টের তৃতীয় দিনের খেলার সমাপ্তি ঘোষণার পর শুরু হয় তামিমদের আলোচনা।

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, মেহেদী হাসান মিরাজ।