আর্জেন্টিনাকে হারিয়ে হেক্সা পূরণ ব্রাজিলের

আর্জেন্টিনাকে হারিয়ে হেক্সা পূরণ ব্রাজিলের

ছবি: সংগৃহীত

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই তুমুল উত্তেজনা। ক্রীড়াঙ্গণে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের ম্যাচ নিয়ে সমর্থকদের থাকে তুমুল আগ্রহ। তেমনি এক ম্যাচে আজ শিরোপার লড়াইয়ে মাঠে নামে দুই দল। ফিফা আয়োজিত ফুটসাল বিশ্বকাপের দশম আসর অনুষ্ঠিত হচ্ছে উজবেকিস্তানে। এ প্রতিযোগীতায় আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে ব্রাজিল। 

ফুটবলের মতোই ফুটসালেও ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। তারা সবশেষ শিরোপা জিতেছে ২০১২ সালে। ফিফা ফুটসাল বিশ্বকাপে এখন পর্যন্ত একবার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ২০১৬ সালে শিরোপা জিতেছিল তারা। ২০২১ সালে ফাইনালে ওঠলেও হেরে যায় পর্তুগালের কাছে। এবার আর্জেন্টিনাকে হারিয়ে হেক্সা মিশন পূরণ করে সেলেসাওরা।

এদিন ম্যাচের প্রধামার্ধেই দুই গোলে পিছিয়ে পরে আর্জেন্টিনা। ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় ব্রাজিল। এরপরই সমতায় ফেরার সুযোগ ছিলো আর্জেন্টিনার, কিন্তু  ব্রাজিলের গোলরক্ষকের দারুণ দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় সেলেসাওরা। 

উল্টো বিরতির আগে গোল খেয়ে দুই গোলে পিছিয়ে পরে আর্জেন্টিনা। প্রথমার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল। 

বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে দারুণ কিছু সুযোগ তৈরি করে আর্জেন্টিনা ।ব্রাজিলের ফুটবলারদের দারুণ দৃঢ়তায় কোনোভাবেই চীড় ধরাতে পারেনি আলবিসেলেস্তেরা। শেষ পর্যন্ত গোল দিয়ে ম্যাচে ফিরতে মরিয়া আর্জেন্টিনা খেলা শেষের দুই মিনিট আগে ব্যবধান কমিয়ে ২-১ কোরে। শেষ পর্যন্ত আর গোল না হলে ২-১ ব্যবধানে জিতে শিরোপা উল্লাসে মাতে ব্রাজিল।