অস্কার

ফুটবলের অস্কারের জন্য মনোনয়ন পেলেন মেসি

ফুটবলের অস্কারের জন্য মনোনয়ন পেলেন মেসি

কাতারের মরুর বুকে বিশ্বকাপ জিতে ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘুচিয়েছেন লিওনেল মেসি। সেই সঙ্গে আর্জেন্টিনার দীর্ঘ তিন যুগের শিরোপা খরার আক্ষেপ মোচন করেছেন এলএমটেন। আর এতেই ভবিষ্যতের আরও অনেক অর্জনের পথ খুলেছেন তিনি।

৯৬তম  অস্কারে যুক্ত হলো নতুন আরো ১ বিভাগ

৯৬তম অস্কারে যুক্ত হলো নতুন আরো ১ বিভাগ

৯৬তম অস্কারের অ্যাওয়ার্ড শো চলতি বছরের ১০ মার্চ অনুষ্ঠিত হবে। আর এরই মধ্যে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করাও হয়ে গেছে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৩টি শাখায় অস্কার বিজয়ীদের এ পুরস্কার দেওয়া হবে।

অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডাঙ্কি’

অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডাঙ্কি’

সমালোচক থেকে সাধারণ দর্শক, শাহরুখ খানের 'ডাঙ্কি' নিয়ে বিভিন্ন মতামত সামনে এসেছে। বক্স অফিসে ৪৫০ কোটির দোরগোড়ায় এই ছবি। এবার শোনা যাচ্ছে, অস্কারের মনোনয়নে পাঠানো হচ্ছে রাজকুমার হিরানির ছবি 'ডাঙ্কি'কে। জানা গেছে, ইতোমধ্যেই ছবির মনোনয়ন পাঠানো হয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য।

অস্কারে 'পায়ের তলায় মাটি নাই'

অস্কারে 'পায়ের তলায় মাটি নাই'

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে প্রতি বছর বেশ জমকালো অনুষ্ঠান আয়োজন করে দেয়া হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অর্থাৎ অস্কার। আগামী বছরের মার্চে বসবে অস্কারের ৯৬তম আসর। আর তাই এখন থেকেই পুরস্কারের জন্য সিনেমা বাছাইয়ের কার্যক্রম শুরু হয়ে গেছে।

অস্কার মঞ্চে নজর কাড়ছেন দীপিকা

অস্কার মঞ্চে নজর কাড়ছেন দীপিকা

এই প্রথম অস্কার মঞ্চে সঞ্চালনা করলেন দীপিকা পাড়ুকোন। তিনি এলেন, দেখলেন এবং জয় করলেন। ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে তার মৎস্যকন্যা সজ্জা মুগ্ধ করল সারা পৃথিবীর দর্শককে।