‘জেলে আমার বাথরুমেও ক্যামেরা বসানো ছিল’

‘জেলে আমার বাথরুমেও ক্যামেরা বসানো ছিল’

মরয়িম শরিফ। ফাইল ছবি।

জেলে থাকা অবস্থায় তিনি যে বাথরুম ব্যবহার করতেন সেখানে ক্যামেরা বসানো ছিল বলে অভিযোগ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ শরীফ।

সম্প্রতি একটি টেলিভিশনে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। মরিয়ম সফদার নামেও তিনি পরিচিত। তিনি শুধু সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে নন তিনি এখন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর ভাইস প্রেসিডেন্টও। তার এই অভিযোগের তীর ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের দিকে।

গত বছরে মরিয়াম চৌধুরী সুগার মিল মামলার জন্য গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধে আর্থিক আত্মসাতের অভিযোগ ছিল। এক সাক্ষাৎকারে তিনি জেলে থাকা অবস্থায় কোন ধরণের হয়রানির মুখোমুখি হয়েছিলেন সে বিষয়ে এই সাংবাদিকের কাছে মন্তব্য করেন। মরিয়ম জানান, তাঁকে দুই বার জেল খাটতে হয়েছে।

তিনি একজন মহিলা হওয়া সত্ত্বেও এই সরকার তার সঙ্গে কতটা দুর্ব্যবহার করেছে সেটাই তুলে ধরতে এমন মন্তব্য করেছেন। তার বক্তব্য, জেলে‌ থাকা অবস্থায় তার সঙ্গে যেভাবে ব্যবহার করা হয়েছে সে কথা বলতে শুরু করলে এরা মুখ দেখাতে পারবে না।

পাক প্রশাসন যেভাবে তার ঘরে জোর করে ঢুকে তার বাবার সামনে গ্রেফতার করেছিল তা দেখে তিনি অনুভব করতে পারেন এই সরকার অনেকের সঙ্গে অনেক কিছু করতে পারে।

নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার থেকে বলেন, তার সঙ্গে যেমন ব্যবহার করা হয়েছে তা থেকে বোঝাই যাচ্ছে এই দেশের মেয়েরা কতটা সুরক্ষিত। মেয়েদের দুর্বল মনে করা উচিত নয় সেটা শুধু পাকিস্তান বলে নয় সারা বিশ্বের ক্ষেত্রেই।