নতুন কেউ করোনায় আক্রান্ত হননি : আইইডিসিআর

নতুন কেউ করোনায় আক্রান্ত হননি : আইইডিসিআর

ছবি:সংগৃহীত

দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি। ফলে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা এখনো পর্যন্ত তিনজনই আছে। সোমবার দুপুর ১২টার দিকে নিয়মিত সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশে রোববার তিনজনের সংক্রমণ নিশ্চিত হওয়ার পর নতুন করে চারজনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারো শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

তবে বিদেশ থেকে যারা আসবেন, তাদের বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন ডা. সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, বিদেশফেরতদের বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময় ওই ব্যক্তি বাড়ির বাইরে বেরিয়ে এদিক-সেদিক ঘোরাফেরা করলে প্রতিবেশীদের স্মরণ করিয়ে দিতে হবে যে, তিনি কোয়ারেন্টাইনে আছেন। তিনি যেন বাসাতেই থাকেন। এ সময় তাদের সাথে বিরূপ আচরণ না করারও অনুরোধ করেন এ চিকিৎসক।

উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত তিনজনের মধ্যে দু'জন ইতালিফেরত। তৃতীয়জন পরিবারের সদস্য। তাদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এছাড়া আরো দু'জনকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।