বরগুনা জেলা লকডাউন

বরগুনা জেলা লকডাউন

ছবিঃ সংগ্রহীত

করোনা রোগী রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাগুলোতে ছড়িয়ে পড়েছে। লকডাউন করা হচ্ছে একের পর এক জেলাকে। এবার এই তালিকায় যুক্ত হলো দক্ষিণের জেলা বরগুনা।

 বরগুনায় প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। বরগুনায় নতুন করে আরো চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট নয়জন। মারা গেছেন দু’জন।

এদিকে একের পর এক করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় শনিবার দুপুর ১২টা থেকে পুরো জেলা লকডাউনের ঘোষণা দিয়েছেন বরগুনা জেলা প্রশাসক মো: মোস্তাইন বিল্লাহ।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, এ জেলায় নতুন যে চারজন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বরগুনা সদর উপজেলায় দু’জন, বামনা উপজেলায় এক জন ও বেতাগী উপজেলায় একজন রয়েছেন। এছাড়াও সদর উপজেলায় যে দু’জন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন রয়েছেন বরগুনা পৌরসভার বাসিন্দা।

বরগুনা জেলা প্রশাসক মো: মোস্তইন বিল্লাহ বলেন,এতিমধ্যে যারা করোনায় আক্রান্ত হয়েছে তাদের কে আইসুলেশনে রাখা হয়েছে । তাদের সংস্পর্শে যারা এসেছে তাদের কে হোম কোয়ারান্টিইনে রাখার জন্য আমরা এতিমধ্যে কাজ শুরু করেছি। আর যাতে করে আক্রান্তের সংখ্যা বাড়তে না পারে তার জন্য বরগুনা জেলাকে আজ দুপুর ১২ টা থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে।