ডেঙ্গু সমস্যা নিয়ে সরকারের কোন দায়বদ্ধতা নেই : রিজভী

ডেঙ্গু সমস্যা নিয়ে সরকারের কোন দায়বদ্ধতা নেই : রিজভী

ছবি সংগৃহিত।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ডেঙ্গু আতঙ্কে রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের মধ্যে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই অসংখ্য মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং এদের মধ্যে কারো কারো প্রাণহানিও ঘটছে। অথচ এই সংকট মোকাবেলায় জনবিদ্বেষী সরকারের যথাযথ উদ্যোগ  নেই। ভোট চুরি করে ক্ষমতাসীন হওয়ায় জনগণ বর্তমান সরকারকে ঘৃণা করে। আর এজন্য তারা জনগণকে শত্রু বলে মনে করে।
আজ বৃহস্পতিবার রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক ইউনিভার্সিটির সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে এক জনসচেতনতামূলক র‌্যালি শেষে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, জনগণের নিকট সরকারের কোনও জবাবদিহিতা নেই এবং রাষ্ট্রক্ষমতার জন্য বর্তমান শাসকগোষ্ঠী জনগণকে প্রয়োজন মনে করে না। সেজন্য দেশের যেকোনও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অবহেলা ও অবজ্ঞা করে থাকে। ডেঙ্গু সমস্যার মতো এতবড় জাতীয় সংকটে সরকারের কোন দায়বদ্ধতা নেই বলেই প্রধানমন্ত্রী এখন বিদেশে অবস্থান করছেন।ডেঙ্গু সমস্যা সমাধানে সরকারের ব্যর্থতাকে দায়ী করে অবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণেরও দাবি জানান রিজভী। 

 

ad