ভাংগুড়ায় দু’ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেলেন বেলাল হোসেন খাঁন ও আফছার আলী

ভাংগুড়ায় দু’ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেলেন বেলাল হোসেন খাঁন ও আফছার আলী

আফসার আলী ও মোঃ বেলাল হোসেন

পাবনা জেলার ভাংগুড়া উপজেলার ২টি ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত  করা হয়েছে। এর মধ্যে ভাংগুড়া ইউনিয়নে মোঃ বেলাল হোসেন এবং মন্ডতোষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আফসার আলীকে দলীয় মনোনয়ন চুড়ান্ত করে নৌকা প্রতীক দিয়েছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাচন মনোয়ন কমিটি। বাংলাদেশ আওয়ামীলীগ স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন  বোর্ডের  সভা শেষে প্রেস বিজ্ঞপ্তির মাধমে এ সিদ্ধান্ত জানানো হয়।

সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবর উপজেলার ভাংগুড়া ও মন্ডতোষ ইউনিয়নের নির্বাচনের ভোট  গ্রহণকে কেন্দ্র করে একাধিক প্রার্থী উপজেলা জেলা থেকে শুরু করে কেন্দ্রীভাবে যোগাযোগ করে আসছিল।

তবে উপজেলা আওয়ামীলীগের সভা শেষে দুই ইউনিয়নেই একাধিক প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। তবে কে কে পাচ্ছেন ভাংগুড়া ও মন্ডতোষ ইউনিয়ন নির্বাচনে দলীয় মনোয়ন? এমন প্রশ্ন সাধারণ মানুষের মধ্যে ঘুরপাক খাচ্ছিল।    

অবশেষে উপজেলার দলীয় নেতাকর্মীদের নিকট থেকে নৌকা প্রতীক বরাদ্দের খবর শুনে সেই ঘুর পাকের অবসান হলো। এসময় এমন খুশির খবরে নৌকা প্রতীক প্রাপ্ত সর্মথকদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

মন্ডতোষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্ত মোঃ আফছার আলী চেয়ারম্যান মন্ডতোষ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও গত ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদের নিকট পরাজিত হয়েছিলেন। অপরদিকে ভাংগুড়া ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন মোঃ বেলাল হোসেন খাঁন। তিনি পৌর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও বর্তমান ভাংগুড়া ইউপি চেয়ারম্যান।

এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান বলেন, দু’ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে একাধিক প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। যাচাই বাছাই করে দু’ইউনিয়নে দু’জনকে দলীয় মনোয়ন দিয়েছেন। তারা হলেন-মোঃ বেলাল হোসেন এবং মোঃ আফসার আলী। প্রার্থী চূড়ান্ত হওয়ার পর এ দু’টি স্থানে আওয়ামী লীগ নেতা-কর্মীরা গা ঝাড়া দিয়ে সব মতভেদ ভুলে এখন নির্বাচনী ওয়ার্কে নেমে পড়েছেন।