আইফোন এসই ৪ লঞ্চের তারিখ জানা গেল, থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

আইফোন এসই ৪ লঞ্চের তারিখ জানা গেল, থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা

ছবি: সংগৃহীত

আমেরিকান টেক জায়ান্ট অ্যাপল সম্প্রতি আইফোন ১৬ সিরিজ লঞ্চ করেছে। এবার আসছে আইফোন এসই ৪ মডেল। এখন সকলের নজর রয়েছে এই ফোনটির ওপর। বহু প্রতীক্ষিত এই বাজেট ফোনে কী কী ফিচার থাকবে, তা নিয়ে জল্পনা তুঙ্গে।

এমনকি অনেক তথ্যও ফাঁস হচ্ছে। ইতিমধ্যেই একটি নতুন ছবি ফাঁস হয়েছে। তাতে দেখা যাচ্ছে এই স্মার্টফোনের একটি কেস। এর থেকে অনেকেই বলছেন আসন্ন এই ফোনটি দেখতে হবে অনেকটা আইফোন ৭ প্লাসের মতো।

বিখ্যাত টিপস্টার সনি ডিকসন এক্স প্ল্যাটফর্ম এ এই ছবি শেয়ার করেছে। আর ছবিতে থাকা কেস থেকে ইঙ্গিত মিলেছে যে, এই ডিভাইসটির কোনও তাৎপর্যপূর্ণ পার্থক্য নেই আইফোন এসই ৩ মডেলের সঙ্গে। তাতে বলা হয়েছে যে, কেসে রয়েছে ফ্ল্যাট ব্যাক। সেই সঙ্গে রয়েছে ড্যুয়াল ক্যামেরা সেট-আপের কাটআউট। 

এই তথ্য যদি সত্যি হয়, তাহলে বুঝতে হবে অ্যাপলের আইফোন এসই সিরিজে এটা প্রথমবার হতে চলেছে। কিন্তু এই তথ্য ভুলও হতে পারে। আর হরাইজন্টাল ক্যামেরা কাটআউটে থাকতে পারে একটি সিঙ্গল ক্যামেরা আর এর সঙ্গে ডান দিকে থাকবে একটি ফ্ল্যাশও।

সনি ডিকসনের শেয়ার করা তথ্য থেকে আরও জানা গিয়েছে যে, আইফোন এসই ৪-এর সঙ্গে দারুণ মিল থাকতে পারে আইফোন ৭ প্লাসের।

যদিও আগের ফাঁস হওয়া তথ্য থেকে ইঙ্গিত মিলেছিল যে, আইফোন ১৬ সিরিজের মডেলে অ্যাকশন এবং ক্যামেরা কন্ট্রোল বাটন যোগ করতে পারে অ্যাপল। সেই সঙ্গে আগের আইফোন এসইর মতোই একই জায়গায় থাকবে মিউট স্যুইচ।

এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে। ২০২৫ সালের প্রথমার্ধে এই ফোন বাজারে আসবে।