মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুলের মেয়াদ বাড়ল ২ বছর

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুলের মেয়াদ বাড়ল ২ বছর

খন্দকার আনোয়ারুল ইসলাম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে। মঙ্গলবার চুক্তির মেয়াদ বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব হিসেবে খন্দকার আনোয়ারুল ইসলামের এক বছরের চুক্তির মেয়াদ আগামী ১৫ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল।

নতুন নিয়োগ আগামী ১৬ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালনের সময় গত বছরের ১৩ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ পান খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি যোগ দেন ২৮ অক্টোবর। খন্দকার আনোয়ার ১৯৮২ সালের বিসিএস বিশেষ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা।

গত বছরের ১৫ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল খন্দকার আনোয়ারুলের। কিন্তু ৯ ডিসেম্বর তাকে এক বছরের জন্য চুক্তিতে ফের মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয়া হয়।

আনোয়ারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। তার স্ত্রী কামরুন নাহার তথ্য সচিবের পদ থেকে সম্প্রতি অবসরে গেছেন। তিনি দুই পুত্রসন্তানের জনক।