কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখী মানুষের ভিড়, পুলিশের সতর্ক অমান্য

কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখী মানুষের ভিড়, পুলিশের সতর্ক অমান্য

কাজিরহাট ফেরিঘাটে ঢাকামুখী মানুষের ভিড়, পুলিশের সতর্ক অমান্য- ছবি: পাবনা প্রতিনিধি

করোনার কারণে চলমান বিধিনিষেধের মধ্যেও ঈদ শেষে উত্তরা ল থেকে  ঢাকামুখী মানুষের ঢল নেমেছে পাবনার কাজিরহাট ফেরিঘাটে। যখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছে  যে যেখানে ঈদ পালন করেছেন, সেখানেই  এক সপ্তাহ বা চৌদ্দদিন অবস্থান করতে হবে। কিন্তু ঢাকায় কর্মরত মানুষ ওই নির্দেশ অমান্য করে ঢাকায় পৌঁছাতে নাছোড় হয়ে পড়েছেন। তারা  ফেরি, ছোট ছোট নৌকা, স্পিডবোর্ড বা ডিঙ্গিতে পার হওয়ার জন্য ঘাটে ভিড় করছেন অত্যধিক পরিমানে। পারের অপেক্ষায় থাকা কয়েকজন জানালেন,‘ঈদের পর সরকার অপেক্ষা করার কথা বললেও কর্মস্থলের মালিক পক্ষের নির্দেশ সোববারের মধ্যে হাজির হতে হবে। এই জন্য যেভাবেই হোক চাকরি ঠিক রাখতে ঢাকায় যেতে হচ্ছে।’

বাস চলাচলা বন্ধ থাকায় হাজার হাজার মানুষ বিকল্প উপায়ে ঢাকা ও এর আশপাশের জেলায় কর্মস্থলে ফেরবার এ পথ ছাড়া কোন উপায় নেই। ঢাকার একটি গার্মেন্টস কারখানার কর্মকর্তা ফারুক হোসেন বলেন, দু’দিনের ছুটি নিয়ে পরিবারসহ পাবনায় এসে এখন ফিরতি যানবাহন পাওয়া যাচ্ছে না। আজ সোমবারের মধ্যে কর্মস্থলে পৌঁছানোর কথা থাকলেও রোববার সারাদিন চেষ্টা করেও ঢাকা ফিরতে পারেননি তিনি।

এদিকে পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান পাবনাবাসীর উদ্দেশ্যে তার ফেসবুকে আহ্বান করে লেখেছেন,“ প্রিয় পাবনাবাসী ঈদের ছুটি শেষে অনেকেই কাজিরহাট হয়ে ঢাকা ফেরার চেষ্টা করছেন। আজকের তাপমাত্রা বিবেচনা করে ফেরিতে অত্যধিক ভিড় এড়াতে নারী, শিশুদের নিয়ে যাত্রা না করার জন্য আপনাদের সতর্ক করা হচ্ছে। কাজিরহাট ফেীরঘাটে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। সকলে ভিড় এড়িয়ে যাত্রা পথে মাস্ক ব্যবহার করুন। যে কোন প্রয়োজনে পুলিশের সহায়তা নিন।” কিন্তু কে কার কথা শোনে। একদিকে পুলিশের অনুরোধ অপরদিকে গাদাগাদি, ঠাসাঠাসি, ধাক্কা-ধাক্কা করে নদী পারের পাল্লা।