সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি ইবি প্রেস ক্লাবের

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি ইবি প্রেস ক্লাবের

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি ইবি প্রেস ক্লাবের-

ইবি প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। সেই সাথে সাংবাদিক রোজিনাকে দ্রুত মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দিয়েছে সংগঠনটি।

বুধবার (১৯ মে) সংগঠনটির সভাপতি সরকার মাসুম ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘রোজিনা ইসলামের মত একজন স্বনামধন্য সাহসী নারী সাংবাদিক বাংলাদেশের জন্য গর্বের। তিনি অনুসন্ধানী সাংবাদিকতার একজন পথিকৃত। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম নিয়ে তিনি জোরালো কিছু সংবাদ পরিবেশন করেছেন। পরে আবারো পেশাগত কাজে সেখানে গেলে তিনি সংশ্লিষ্টদের দ্বারা হেনস্তার শিকার হন। তার গলা টিপে তাকে আহতও করা হয়েছে। পরে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এই ঘটনা গুলো আইনি সন্ত্রাসীর নামান্তর।

তারা আরো বলেন, ‘সংবাদমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। রাষ্ট্রের একটি স্তম্ভকে এভাবে হামলা-মামলা দিয়ে হয়রানি করা গভীয় ষড়যন্ত্র বলে আমরা মনে করি। সেই সাথে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে এমন ন্যাক্কারজনক ঘটনা মুক্তিযুদ্ধের চেতনাকে অবমাননা করার শামিল। কাজেই যারা অনুসন্ধানী সাংবাদিকতাকে ভয় পেয়ে টুঁটি চেপে ধরার চেষ্টা করছে সময় এসেছে তাদের মুখোশ উম্মোচন করার। বর্তমান সরকার এই বিষয়ে জোরালো পদক্ষেপ নিবে বলে আমরা প্রত্যাশা করি। অন্যথায় আন্দোলনের গণজোয়ার সৃষ্টি হবে।’