পাবনায় উদ্বোধনের আগেই ব্রীজ ও সংযোগ সড়ক ধ্বস: ট্রাক উল্টে বসতবাড়িতে, শিশুসহ আহত ৩

পাবনায় উদ্বোধনের আগেই ব্রীজ ও সংযোগ সড়ক ধ্বস: ট্রাক উল্টে বসতবাড়িতে, শিশুসহ আহত ৩

ট্রাক উল্টে সড়কের পাশে থাকা বাড়ির উপর গিয়ে পড়ে-

নদীর উপরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রীজ ও সংযোগ সড়ক উদ্বোধনের আগেই ধসে পড়েছে। পাবনার সাঁথিয়া উপজেলার বনগ্রামে এই ঘটনা ঘটে। ফলে মালবাহী ট্রাক উল্টে বসতবাড়ির মধ্যে ঢুকে পড়ায় শিশুসহ তিনজন আহত হয়েছেন। এ সময় বাড়ির আসবাবপত্র ভেঙ্গে চুরমার হয়ে যায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাঁথিয়া উপজেলার বনগ্রামের হাটের যানজট মুক্ত করতে হাটের পূর্ব পাশে মহাসড়কের উত্তরে আত্রাইনদীর উপর চলতি২০২০-২১ অর্থ বছরে ২ কোটি ৭৩ লক্ষ টাকা ব্যয়ে ব্রীজ ও সংযোগ সড়ক নির্মাণ করে এলজিইডি।

সোমবার (১৪ জুন) ব্রীজের দক্ষিণ পাশের সংযোগ সড়ক ধ্বসে একটি ট্রাক (পাবনা-ট-১১-০৭১১) উল্টে বসতবাড়ির উপর পড়ে। এ সময় বিকট শব্দে রমজান আলী শেখ ও মাজেদা খাতুনের বাড়ির চার চালা টিনের ২টি ঘর ভেঙ্গে দুমড়ে মুচড়ে যায়। নষ্ট হয়ে যায় সকল আসবাবপত্র। এ সময় ওই ঘরে থাকা অসুস্থ মাজেদা খাতুন (৬০), মেয়ে ফেরদৌসী খাতুন (৩৭) ও ছেলে ফাহিম হোসেন (৮) আহত হয়।

এ ঘটনায় স্থানীয়রা কাজের ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনিয়মের বিরুদ্ধে উত্তেজিত হয়ে উঠে। তাদের দাবি কাজের প্রথম থেকেই তারা ব্রীজ ও সংযোগ সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ করে আসছিল।

ওই সড়কে গিয়ে দেখা যায়, ব্রীজের উত্তর পাশে সড়কে পুতে রাখা পিলার ধ্বসে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে ধ্বসের সৃষ্টি হয়েছে। প্রকল্প কাজের ঠিকাদারের সাথে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এব্যাপারে মঙ্গলবার সাঁথিয়া উপজেলা প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল হাশেম এর সাথে বার বার যোগাযোগের চেষ্টা করেও কল রিসিভ করেননি।