প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় পাবনায় বিড়ি মলিক ও শ্রমিকদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় পাবনায় বিড়ি মলিক ও শ্রমিকদের আলোচনা সভা ও দোয়া মাহফিল

ছবি : প্রতিনিধি

২০২১-২০২২ অর্থবছরের বাজেটে বিড়ি শিল্পের ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব না করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও তার দীর্ঘায়ু কামনা করে পাবনায় বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনাসভায় প্রধান মন্ত্রীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর বিশদ আলোচনা করা হয়।

শনিবার পাবনা জেলা বিড়ি শিল্প মালিক ও জেলা বিড়ি মজদুর ইউনিয়নের যৌথ আয়োজনে পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের জেলা কার্যালয়ে বিশেষ আলোচনা সভা ও দোয়ার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেণ পাবনা উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মোশারোফ হোসেন।

পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সভাপতি মোঃ শাহাদত হোসেনের সভাপতিত্বে ও জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সভাপতি হারিক হোসেনের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন আকিজ বিড়ি ফ্যাক্টরি লি. দুলাই শাখার সহ-ব্যবস্থাপক ও জেলা বিড়ি মালিক সমিতির সহ-সভাপতি কাজী হুমায়ন কবীর, পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম ইসলাম, বিড়ি শিল্পের জেলা শাখার অর্থ সম্পাদক মামুনুর রশীদ মামুন, জেলা বিড়ি শিল্পের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল, সহ-সাধারণ সম্পাদক নয়ন শেখ প্রমুখ।

আলোচনাসভায় জেলা বিড়ি শিল্প মালিক সমিতি ও বিড়ি মজদুর ইউনিয়নের নেতৃবৃন্দ ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে বিড়ি শিল্পের ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব না করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। সেই সাথে বিগত অর্থবছরের বাজেটে আরোপিত বিড়ির ওপর অতিরিক্ত ৪ টাকা মূল্যস্তর কমানো, আরোপিত অগ্রিম ১০শতাংশ আয়কর কমানো এবং বহুজাতিক কোম্পানির আগ্রাসন থেকে বিড়ি শিল্পকে সুরক্ষার দাবি জানান। বক্তারা বিড়ির উপর বিমাতাসূলভ আচরণ বন্ধ করার আহবান জানান।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। এসময় গণমাধ্যমকর্মী, স্থানীয় এলাকাবাসী ও প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে বক্তারা দেশিয় কুটির শিল্প হিসেবে বিড়ি শিল্প ঘোষণা, মনিটরিং কমিটি গঠন যাতে শৃংখলার সাথে সরকার ট্যাক্স আদায় করতে পারে ও বিড়ি শ্রমিকদের মজুরী ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানান।