করোনায় রামেক মেডিকেলে ১৪ এবং মমেক মেডিকেলে ১৭ জনের মৃত্যু

করোনায় রামেক মেডিকেলে ১৪ এবং মমেক মেডিকেলে ১৭ জনের মৃত্যু

করোনায় রামেক মেডিকেলে ১৪ এবং মমেক মেডিকেলে ১৭ জনের মৃত্যু-

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ৫৫ দিনে রামেক মেডিকেলে মৃত্যুর সংখ্যা দাড়াল ৭৯৯ জন। এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৭জনের মৃত্যু হয়েছে।

রবিবার (২৫ জুলাই) রামেক হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজিদ জানান, শনিবার সকাল ৮ টা থেকে রবিবার সকাল ৮ টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১০ জন এবং উপসর্গ নেয়ে ৪ জনের মৃত্যু হয়।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১৪ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহীর ৮, পাবনায় ৩, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, চুয়াডাঙ্গার ১ জন করে মারা গেছেন। মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ২৮৪ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১২৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৫ দশমিক ৭ ভাগ।

এদিকে মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন জানান, ১৭ জনের মৃত্যুর মধ্যে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকী ৭ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়।