আলোর দিশা বাংলাদেশ'র এর নেতৃত্বে তানভীর-রাসেল

আলোর দিশা বাংলাদেশ'র এর নেতৃত্বে তানভীর-রাসেল

আলোর দিশা বাংলাদেশ'র এর নেতৃত্বে তানভীর-রাসেল-

ইবি প্রতিনিধি :স্বেচ্ছাসেবী সংগঠন আলোর দিশা বাংলাদেশ (আদিবা) এর নতুন কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) সংগঠনটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় সদস্যদের ভোটে নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। বুধবার (২৮ জুলাই) সংগঠনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

নির্বাচনে সভাপতি পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদ সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী রাসেল মুরাদ নির্বাচিত হয়েছেন। 

জানা যায়, মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর দুইটা  সদস্যরা অনলাইনে ভোট প্রদান করেন। ভোট গণনা শেষে রাত ১০টায় প্রধান নির্বাচন কমিশনার মিরাজ মাহমুদ ফল ঘোষণা করেন। নির্বাচনে ৯টি পদের বিপরীতে মোট ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে সর্বোচ্চ ভোট পাওয়া ৯ জন নিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। 

কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুনায়েদ হোসাইন, সাংগঠনিক সম্পাদক (১) ইসলামী বিশ্ববিদ্যালয়ের আনিসুর রহমান সায়মান, সাংগঠনিক সম্পাদক (২) বশেমুরবিপ্রবির শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। 

এ ছাড়া অর্থ সম্পাদক যবিপ্রবির তানভীর আহমের, দপ্তর সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের তরিকুল ইসলাম আরিফ, প্রচার সম্পাদক ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়েশা বিনতে রাশেদ তিথি এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক হাবিপ্রবির মাসুদ উর রহমান। আগামী ৩০ জুলাই শপথ গ্রহণের মধ্য দিয়ে নতুন কমিটি যাত্রা শুরু করবে।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন আলোর দিশা বাংলাদেশ (আদিবা) তিন বছর আগে পথচলা শুরু করে। শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে আর্থিক সহায়তা ও ফ্রি বই পাঠসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক ও সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।