ময়মনসিংহে দ্বিতীয় দিনে করোনার গন টিকা কার্যক্রম চলছে

ময়মনসিংহে দ্বিতীয় দিনে করোনার গন টিকা কার্যক্রম চলছে

ময়মনসিংহে দ্বিতীয় দিনে করোনার গন টিকা কার্যক্রম চলছে

ময়মনসিংহ প্রতিনিধি:সরকারী ভাবে বিনা মূল্যে করোনার ভ্যাক্সসিন ময়মনসিংহে গন টিকা কার্যক্রমের দ্বিতীয় দিন চলছে ।  মূষলধারের বৃষ্টি উপেক্ষা করে আজ রবিবার সকাল থেকে নগরীর নারী-পুরুষরা প্রতিটি টিকা কেন্দ্রে এসে মোবাইল ফোনের এ্যাপক্সের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে  দীর্ঘ লাইনে দাড়িয়ে তারা টিকা দিচ্ছেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটু জানিয়েছেন নগরীর ৩৩টি ওয়ার্ডের ৬৬টি বুথে ২৫ বছরের উর্ধের নাগরিকরা তাদের এনআইডি (ভোটার কার্ড) ও মোবাইল ফোন সাথে নিয়ে টিকা কেন্দ্রে এসে রেজিষ্ট্রেশন করে টিকা দিতে পারছেন। মেয়র জানিয়েছেন নগরীর ৩৩টি ওয়ার্ডের ৬৬টি বুথে প্রতিদিন ৬শত নাগিরিককে প্রায় ২০ হাজার বিনা মূল্যে করোনার ভ্যাক্সসিন দেয়া হচ্ছে।

ময়মনসিংহের সিভিল সার্জন ডাঃ নজরুল  ইসলাম জানিয়েছেন একটি সিটি কর্পোরেশনসহ জেলার ১০টি পৌর সভা ও ১৪৬টি ইউনিয়নের ২০১টি কেন্দ্রে  বিনা মূল্যের গনটিকা কার্যক্রম চলছে, যদি কোন ব্যাক্তি টিকা দেয়ার নামে কারো কাছে টাকা দাবি করে তাহলে নিকটস্থ আইনর্শংখলা বাহিনীর হাতে ঐ ব্যাক্তিকে তুলে দেয়ার জন্য তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন এবং একে অপরকে টিকাদানে উৎসাহিত করার জন্য আহবান জানিয়েছেন।

স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগের পরিচালক ডাঃ শাহ আলম জানিয়েছেন প্রতিদিন সকাল ৯টা থেকে গনটিকা দেয়া শুরু হয়।  স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগের পরিচালক আরো জানিয়েছেন ২৫ বছরের উর্ধে সকল নাগরিককে টিকা দেয়ার মাঝে বয়স্ক ও প্রতিবন্ধিদের প্রধান্য দেয়া হবে সবচেয়ে বেশী।

বিভাগের জামালপুর,শেরপুর,নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার ৪৬৪টি টিকা কেন্দ্রে করোনার গন টিকা কার্যক্রম লগডাউন শিথিল হওয়ার পর ১৪ আগষ্ট পুরোদমে চলবে।

বিভাগের ময়মনসিংহ সিটির ৩৩টি সহ জেলার বিভিন্ন পৌরসভা ও ইউনিয়নের ২০১টি কেন্দ্রে,নেত্রকোনা জেলার ১০৪টি,জামালপুর জেলার ৯৫টি ও শেরপুর জেলার ৬৪টি কেন্দ্রে গনটিকা দেয়া হচ্ছে