এসপির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নারী ইন্সপেক্টরের মামলা

এসপির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নারী ইন্সপেক্টরের মামলা

এসপির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নারী ইন্সপেক্টরের মামলা

জাতিসঙ্ঘ শান্তি মিশনে থাকাকালীন একজন নারী পুলিশ ইন্সপেক্টরকে ধর্ষণের অভিযোগে একজন পুলিশ সুপারের (এসপি) বিরুদ্ধে ঢাকার একটি আদালতে বৃহস্পতিবার মামলা হয়েছে।বাংলাদেশ পুলিশের ওই নারী পুলিশ ইন্সপেক্টরই মামলাটি করেছেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এ মামলাটি হয়েছে।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা জানিয়েছেন, মামলার অভিযোগে বলা হয়েছে, মামলার বাদী ও অভিযুক্ত দু’জনেই সুদানে জাতিসঙ্ঘ শান্তি মিশনের কর্মরত ছিলেন। অভিযুক্ত পুলিশ সুপার ওই শান্তি মিশনে পুলিশের কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন। সেখানে অবস্থানকালীন ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরো বলা হয়েছে, ওই নারী পুলিশ ইন্সপেক্টরের সাথে অভিযুক্ত পুলিশ সুপার বিভিন্ন সময়ে যোগাযোগ করতেন। ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে একদিন পেটের সমস্যার কথা উল্লেখে করে ওই পুলিশ ইন্সপেক্টরকে দুপুর বেলায় তাকে রান্না করে খাওয়ানোর কথা বলেন।এরপর সেখানে যাওয়ার পর তাকে ধর্ষণ করা হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯-এর ১ ধারায় মামলাটি করা হয়েছে। অভিযোগের বিষয়ে বৃহস্পতিবার অভিযোগকারীর জবানবন্দি নেয়া হয়েছে।তবে শুনানি বা মামলার পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে আদালত এখনো কোনো আদেশ দেয়নি।এর আগে পুলিশ বিভাগেও ওই নারী পুলিশ ইন্সপেক্টর লিখিত অভিযোগ করেছিলেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

সূত্র : বিবিসি