ভারতে আক্রান্ত ছাড়াল ৩ কোটি ৪০ লাখ

ভারতে আক্রান্ত ছাড়াল ৩ কোটি ৪০ লাখ

ভারতে আক্রান্ত ছাড়াল ৩ কোটি ৪০ লাখ

প্রাথমিকভাবে আশঙ্কা করা হচ্ছিল, উৎসবের মৌসুম এলে ভারতে ফের নতুন করে বাড়তে পারে করোনা সংক্রমণ। সেই মতো আগেভাগে কেন্দ্রের তরফে সতর্কও করা হয়। কিন্তু এখনো পর্যন্ত দেখা যাচ্ছে, কেন্দ্র সরকার যে আশঙ্কা করছিল তা বাস্তব রূপ নেয়নি।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৮২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য বেশি হলেও গত কয়েক সপ্তাহের তুলনায় অনেকটাই কম। এর ফলে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৪০ লাখ ১ হাজার ৭৪৩ জন। এদিকে দেশে এক দিনে কোভিড-১৯-এ প্রাণ হারিয়েছেন ২২৬ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। দেশে এখনো পর্যন্ত করোনার বলি ৪ লাখ ৫০ হাজার ৯৬৩ জন।

দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও গত ২৪ ঘণ্টায় বড়সড় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেস। স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লাখ ৭ হাজার ৬৫৩ জন। যা গত কয়েক মাসে সর্বনিম্ন।

পরিসংখ্যান অনুযায়ী, এখনো পর্যন্ত দেশে ৩ কোটি ৩৩ লাখ ৪২ হাজার ৯০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২২ হাজার ৮৪৪ জন।
সূত্র : সংবাদ প্রতিদিন